শাইখুল হাদিস আল্লামা আব্দুল বাছেত বরকতপুরীর ইন্তেকাল

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৫:১২ এএম, ১৭ ডিসেম্বর ২০১৭

বর্ষীয়ান আলেমে দ্বীন শাইখুল হাদিস আল্লামা আবদুল বাছেত বরকতপুরী (৭২) শনিবার (১৬-১২-২০১৭) সন্ধ্যায় সিলেট উপশহরের নিজ বাসায় স্ট্রোক করে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল শনিবার সন্ধ্যায় নিজ বাসায় স্ট্রোক করলে আল্লামা বরকতপুরীকে হাসপাতালে নেয়া হয়। সেখানেই তিনি ইনতেকাল করেন।

বাংলাদেশের কাওমি মাদরাসাগুলোর প্রাচীনতম শিক্ষাবোর্ড আজাদ দ্বীনি এদারায়ে তালিম বাংলাদেশের দীর্ঘ দিনের মহাসচিব ও সিলেট দরগাহ মাদরাসার মুহাদ্দিস ছিলেন তিনি।

বর্ষীয়ান আলেম আল্লামা বরকতপুরীর মৃত্যুতে সিলেটসহ দেশ-বিদেশে তার ছাত্র ও অনুরাগীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। তাঁর মৃত্যুতে বাংলাদেশে সর্বস্তরের আলেম সমাজ শোক প্রকাশ করেন। তিনি ছিলেন কাওমি অঙ্গনের সর্বজন শ্রদ্ধেয় ব্যক্তি।

মৃত্যুর সময় তিনি ৭ ছেলে, ৩ মেয়েসহ অসংখ্য আধ্যাত্মিক সন্তান ইলমে দ্বীনের খাদেম ছাত্র-শিক্ষক ও ভক্তবৃন্দ রেখে গেছেন।

দীন শিক্ষার অগ্রনায়ক হিসেবে তিনি কাওমি মাদরাসা শিক্ষাবোর্ড গটন করেন। তিনি ছিলেন বাংলাদেশের শীর্ষস্থানীয় আলেম। এ বর্ষীয়ান আলেম হেফাজতে ইসলাম বাংলাদেশের সিলেট মহানগরীর সভাপতি ছিলেন। দরগাহ মাদরাসা ছাড়াও তিনি জামিয়া গহরপুরে বেশ কিছু দিন ইলমে দ্বীনের খেদমতে অধ্যাপনার দায়িত্বও নিয়োজিত ছিলেন।

আল্লামা আবদুল বাছিত বরকতপুরীর জানাযা আজ রোববার (১৭-১২-২০১৭) দুপুর ২টা ৩০ মিনিটে ঐতিহ্যবাহী সিলেট আলিয়া মাদরাসা মাঠে অনুষ্ঠিত হবে।

আল্লাহ তাআলা ইলমে দ্বীনের খাদেম আল্লামা বরকতপুরীকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

এমএমএস/এমএস

আপনার মতামত লিখুন :