আল্লাহর রাগ ও শাস্তি থেকে মুক্তির দোয়া

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৩:০১ পিএম, ২৮ মে ২০১৮

রহমত বরকত মাগফেরাত ও নাজাতের মাস রমজান। এ মাসে আল্লাহ তাআলার পক্ষ থেকে রয়েছে অনেক প্রতিশ্রুতি ও পুরস্কারের ঘোষণা। এ সবের মধ্যে আল্লাহর ক্রোধ ও যন্ত্রণাদায়ক শাস্তি থেকে মুক্তির ঘোষণাও বিদ্যমান।

মুসলিম উম্মাহ উচিত রমজানের রোজা রেখে আল্লাহ কাছে তার ক্রোধ ও যন্ত্রণাদায়ক শাস্তি থেকে মুক্ত থাকতে তার কাছে ক্ষমা লাভে রোনাজারি, কান্না-কাটি করা।

আল্লাহর রাগ ও শাস্তি থেকে মুক্তির জন্য একটি দোয়া তুলে ধরা হলো-

اَللَّهُمَّ حَبِّبْ اِلَيَّ فِىْهِ الْاِحْسَانَ
وَ كَرِّهْ فِيْهِ الْفُسُوْقَ وَ الْعِصْيَانَ
وَ حَرِّمْ عَلَىَّ فِيْهِ السَّخَطَ وَ النِّيْرَانَ
بِعَوْنِكَ يَا غِيَاثَ الْمُسْتَغِيْثِيْنَ

উচ্চারণ : ‘আল্লাহুম্মা হাব্বিব ইলাইয়্যা ফিহিল ইহসান; ওয়া কাররিহ ফিহিল ফুসুক্বা ওয়াল ইসইয়ান; ওয়া হাররিম আলাইয়্যা ফিহিস সাখাত্বা ওয়ান নিরানা বিআ’ওনিকা ইয়া গিয়াছাল মুসতাগিছিন।’

অর্থ : ‘হে আল্লাহ! এ দিনে সৎ কাজকে আমার কাছে প্রিয় করে দাও; আর অন্যায় ও নাফরমানীকে অপছন্দনীয় করে দাও; তোমার অনুগ্রহের ওসিলায় আমার জন্য তোমার ক্রোধ ও যন্ত্রণাদায়ক শাস্তি হারাম করে দাও। হে আবেদনকারীদের আবেদন শ্রবণকারী।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে রমজানের দ্বিতীয় দশকে রোজা পালনের পাশাপাশি মাগফেরাত লাভে তারাবিহ নামাজ আদায় এবং তার রাগ ও শাস্তি থেকে নিজেদের রক্ষায় তার কাছে রোনাজারি করার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।