গরিবের জন্য কুরবানির গোশত বিতরণের সহায়তা প্যাকেজ

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ০৩:৪১ পিএম, ৩০ জুন ২০২০

বান্দার সঙ্গে মহান আল্লাহর ভালোবাসা অনন্য নিদর্শন কুরবানি। আবার এ কুরবানি ধনী-গরিবের মাঝে সেতু বন্ধনের অন্যতম মাধ্যম। আল্লাহর সন্তুষ্টি লাভের যে পশু কুরবানি করা হয় তা থেকে কিছু অংশ সমাজের গরিব-দুঃখীর মাঝে বিতরণ করা হয়।

সমাজে এমন অনেক অভাবি মানুষ রয়েছে, যারা কুরবানিকেই গোশত খাওয়ার উপলক্ষ হিসেবে বিবেচনা করে। আশায় থাকে কুরবানি আসলেই চাহিদা পূরণ করে খাবে গরু/খাশির গোশ্ত। কুরবানির ঈদের অপেক্ষায় থাকে এসব অভাবি মানুষ।

দেশের বিভিন্ন অঞ্চলের এসব অভাবি অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে 'সবার জন্য কুরবানি' স্লোগানে গত কয়েক বছর ধরে কাজ করে যাচ্ছে দেশের জনপ্রিয় দ্বীনি খেদমতের অন্যতম প্রতিষ্ঠান 'আস-সুন্নাহ ফাউন্ডেশন।' স্বচ্ছলদের পক্ষ থেকে কুরবানি করে দারিদ্রপীড়িত অঞ্চলের দুস্থ-অসহায়-অভাবি মানুষের মাঝে এসব কুরবানির গোশত নিজ উদ্যোগে বিতরণ করে এ প্রতিষ্ঠান।

যদিও এবার মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষের মাঝে বিগত বছরের তুলনায় কুরবানি ও উৎসব নিয়ে উৎসাহ-উদ্দীপনা কম পরিলক্ষিত হয়, তারপরও গরিবদের মাঝে কুরবানির গোশ্ত বিতরণের এ কার্যক্রম অব্যাহত রাখতে সচেষ্ট আস-সুন্নাহ ফাউন্ডেশন। ফাউন্ডেশনের পক্ষ থেকে এ বছরও উত্তরবঙ্গসহ দেশের বিভিন্ন দরিদ্র অঞ্চলের দুস্থ ও অসহায় মানুষদের মাঝে কুরবানির গোশ্ত বিতরণ করা হবে। ইনশা আল্লাহ।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের আহ্বান
আপনার একটি কুরবানি অথবা কুরবানির অংশ অনেক অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে পারে। কুরবানি এমন একটি ইবাদত, যা প্রতিনিধি মারফত সম্পাদন করা যায়। সে লক্ষ্যে আস-সুন্নাহ ফাউন্ডেশন কুরবানির জন্য সাধ্য মতো দান-সহযোগিতায় অংশগ্রহণ করতে একটি প্যাকেজ তৈরি করেছে। প্যাকেজগুলো হলো-
- ১টি মাঝারি আকারের গরু : ৫৬ হাজার টাকা।
- ১টি মাঝারি আকারের ছাগল ৯ হাজার টাকা।
- গরুর ৭ ভাগের একভাগ ৮ হাজার টাকা।

Korbani-Inner.jpg

যারা একক কুরবানির নিয়তে দান করতে চায়, তারা উল্লেখিত যে কোনো প্যাকেজে এ পরিমাণ অর্থ দিয়ে এ কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে।

আবার কুরবানির প্যাকেজে অংশগ্রহণ ছাড়াও যে কোনো পরিমাণ টাকা দিয়েও এ কার্যক্রমে অংশগ্রহণ করার সুযোগ রয়েছে। এভাবে প্রাপ্ত টাকায় কুরবানির উদ্দেশ্য ছাড়া শুধু পশু জবাই করে দুস্থ-অসহায়-গরিবদের মাঝে গোশ্ত বিতরণ করা হবে।

এ কার্যক্রমে অংশগ্রহণ করতে আগ্রহীরা উল্লেখিত হিসাব নাম্বারে টাকা পাঠাতে পারেন। তবে টাকা পাঠানোর তথ্য ফাউন্ডেশনের সংশ্লিষ্ট নাম্বারে জানিয়ে দিতে হবে। টাকা পাঠানোর ব্যাংক হিসাব, বিকাশ/নগদ/রকেট নাম্বার ও ফোন নাম্বার দেয়া হলো-

ব্যাংক হিসাব
ACCOUNT NAME : AS SUNNAH FOUNDATION
SAVINGS ACCOUNT NO : 20502920202959613
ISLAMI BANK BANGLADESH
KANCHPUR BRANCH. NARAYAN GANJ

বিকাশ
01756400541 (পারসোনাল)
01551555400 (মার্চেন্ট) (পারসোনাল বিকাশ থেকে Pament সিলেক্ট করে পাঠাতে হবে)

নগদ : 01756400542, রকেট : 01551555400

কুরবানির এ কার্যক্রমে অংশগ্রহণের শেষ তারিখ : ২৬ জুলাই রাত ১২টা।

আস-সুন্নাহ ফাউন্ডেশনের এ কার্যক্রম সম্পর্কে যে কোনো বিষয় বিস্তারিত জানতে ও জানাতে যোগাযোগ করুন-
ফোন : 01756400542, 01551555400, E-mail : [email protected] , Website : www.assunnahfoundation.org

এমএমএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]