কাশফুল নিয়ে প্রথম ইসলামি সংগীত গাইলেন শাহ জামান

ইসলাম ডেস্ক ইসলাম ডেস্ক
প্রকাশিত: ০২:৫৮ পিএম, ১৮ অক্টোবর ২০২১

প্রাকৃতিক সৌন্দর্যের অপরূপ সৃষ্টি কাশফুল। এ যেন মহান আল্লাহর অপরূপ নিদর্শন। শরৎকালে জমিনের যত দূর চোখ যায় ততদূর সাদা সাদা কাশফুল চোখে পড়ে। এবারই প্রথক কাশফুল নিয়ে ইসলামি সংগীত গেয়েছেন শিল্পী শাহ জামান।

শরৎকালে জমিনের সাদা কাশফুলের সঙ্গে পাল্লা দিয়ে আকাশেও সাদা সাদা মেঘের ভেলা উড়োউড়ি করে। এ দৃশ্য কতই না চমৎকার! যা বর্ণনায় শেষ করার মতো নয়। শরতে আল্লাহ তাআলার এই নেয়ামতকে চিত্রায়িত করে ভিন্ন স্বাদের ইসলাম সংগীত গেয়েছেন শিল্পী শাহ জামান। সংগীতের প্রতিটি চরণে ফুটে উঠেছে কাশফুলের দৃষ্টিনন্দন দৃশ্য,  আল্লাহর অনুগ্রহ এবং কৃতজ্ঞতার কথা।

কাশফুল সংগীত নিয়ে শিল্পী শাহ জামান বলেন, এর আগে কাশফুল নিয়ে এভাবে ইসলাম সংগীত রচনা করে কাউকে গাইতে দেখিনি। তাই ভাবলাম বাংলাদেশের এই চিরচেনা অপরূপ সৌন্দর্যকে সংগীতের মাধ্যমে সারা পৃথিবীতে ছড়িয়ে দিই। যাতে সবাই আমাদের দেশের অপরূপ সৌন্দর্যের কথা জানতে পারে। দেশের নান্দনিক সুন্দরের কথা ছড়িয়ে পড়ে পৃথিবীজুড়ে।

এছাড়াও শরতের কাশফুল আল্লাহর তাআলার অপরূপ সৌন্দর্যের নেয়ামতগুলোর মধ্যে অন্যতম। কাশফুল সবার মনে আনন্দের দোলা দেয়। সবাই এটাকে বিনোদন হিসাবে নেয়। এ অপরূপ সৃষ্টি ও সৌন্দর্য দেখে অনেকেই মহান আল্লাহর কৃতজ্ঞতা জ্ঞাপন করে। তাঁর বড়ত্ব প্রকাশ করে।

শিল্পী আরও বলেন, ‘আশা করি কাশফুল নিয়ে গাওয়া আমার এই ইসলামি সংগীতটি সবাইকে মহান আল্লাহর নেয়ামতের কথেই স্মরণ করিয়ে দেবে।’

উল্লেখ্য, শিল্পী শাহ জামান সুস্থ ধারার সাংস্কৃতি চর্চায় নিরলস কাজ করে যাচ্ছেন। সুস্থ সংস্কৃতি উপহার দিতে ইসলামি সংগীতের সঙ্গে যুগ যুগ ধরে লেগে থাকার প্রতাশ ও স্বপ্ন দেখেন তিনি। এর আগেও তিনি ‘রমজান এলো আবার’; ‘ঈদ মুবারাক ঈদ’সহ অনেক ইসলামি গান গেয়েছেন।

সর্বশেষ করোনাভাইরাসের কারণে বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্ঠান খোলার আহ্বান জানিয়েও ‘খোলা হোক শিক্ষাঙ্গন’-শিরোনামে একটি নাশিদ গেয়েছেন জনপ্রিয় শিল্পী শাহ জামান।

এমএমএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]