মদিনায় আল্লাহ নামের ক্যালিওগ্রাফি প্রদর্শনীতে হাজিদের ভিড়


প্রকাশিত: ০১:০৮ পিএম, ১৭ আগস্ট ২০১৬

হজ উপলক্ষে লোকে লোকারণ্য নবির শহর মদিনা মুনাওয়ারা। হজ ও ওমরার জিয়ারাতকারীদের জন্য ২০১৩ সাল থেকে শুরু হওয়া কুরআনের কারিমের ক্যালিওগ্রাফি প্রদর্শনী এবারো শুরু হয়েছে মদিনা মুনাওয়ারায়। এবারের প্রদর্শনীতে আল্লাহ তাআলা নামের শৈল্পিক চিত্রে আঁকা ক্যালিওগ্রাফির স্টল ক্যালিওগ্রাফি প্রদর্শনীকে অনেক বেশি সমৃদ্ধ করে তুলেছে। এ ক্যালিওগ্রাফি প্রদর্শনী দেখতে উৎসাহ আগ্রহে কমতি নেই হাজিদের।

Exhibibito

সামায়া হোল্ডিং কোম্পানির ব্যবস্থাপনায় পরিচালিত এ প্রদর্শনীটি মসজিদে নববীর পশ্চিম পাশে ১৩ নং গেট সংলগ্ন এলাকায় শুরু হয়েছে।

Exhibibito

হজ ও ওমরার উদ্দেশ্যে আগত সকল দর্শনার্থীকে আল্লাহ তাআলার নাম, গুণাগুণ ও তার বড়ত্ব, কর্তৃত্ব ও শ্রেষ্ঠত্বের সঙ্গে পরিচিত করার উদ্দেশ্যেই এ প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। যাতে মুমিন হৃদয়ে আল্লাহর প্রেম-ভালোবাসা সৃষ্টিতে অনন্য ভূমিকা পালন করবে।

Exhibibito
চন্দ্র, সূর্যসহ বিভিন্ন গ্রহ নক্ষত্রের চিত্রের ওপর আল্লাহ তাআলা পবিত্র নাম ও গুণবাচক নাম সমূহের শৈল্পিক লেখা সমৃদ্ধ স্থির চিত্রসমূহ রয়েছে। প্রদর্শনীতে ঢুকে এ সকল চিত্র দেখে দর্শকরা মুগদ্ধ হয়ে যান।

এ প্রদর্শনীতে আল্লাহর নাম জানা, বুঝা এবং মুখস্ত করার উপকারিতা ও ফজিলত সংক্রান্ত বিষয়ে হাদিসের বিভিন্ন নসিহতকে চিত্রের সাহায্যে সাজিয়ে উপস্থাপন করা হয়েছে।

Exhibibito

প্রদর্শনীতে আগত সকল দর্শনার্থীদের সুবিধার্থে বিভিন্ন ভাষার অনুবাদকারী রাখা হয়েছে। যারা প্রদর্শিত সকল ক্যালিওগ্রাফির ভাব-বিষয়সমূহ বুঝিয়ে দিতে পারেন।

এ প্রদর্শনী প্রতিদিন সকাল ৬টা থেকে দুপুর ২টা এবং বিকাল ৪টা থেকে রাত ৯টা পর্যন্ত হজ পালনকারীদের জন্য উন্মুক্ত থাকে। সর্বোপরি বিশ্বের বিভিন্ন প্রান্ত আগত হাজিদের সেবাদানে এখানে বাংলাসহ বিভিন্ন ভাষায় সেবা প্রদান করা হয়।

আল্লাহ তাআলা হজে গমনকারী, প্রদর্শণীর আয়োজনকারী এবং সেবাদানকারীদের মেহনতকে কবুল করুন। আমিন।

এমএমএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।