অল্পে সন্তুষ্টি ও অর্থ-সম্পদে বরকত লাভের আমল


প্রকাশিত: ০৮:১২ এএম, ২১ মে ২০১৭

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি আল্লাহ তাআলার এ গুণবাচক নামের জিকির করবে, সে জান্নাতে যাবে।’ তাছাড়া এ গুণবাচক নামগুলোরও আলাদা আলাদা অনেক উপকার ও ফজিলত রয়েছে।

আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে (اَلْوَاسِعُ) ‘আল-ওয়াসিয়ু’ একটি। এ পবিত্র নামের আমলে বান্দা অল্পতেই তুষ্ট হয় এবং এবং সম্পদে বরকত লাভ করে।

আল্লাহর গুণবাচক নাম (اَلْوَاسِعُ) ‘আল-ওয়াসিয়ু’-এর জিকিরের আমল ও ফজিলত তুলে ধরা হলো-

Amal

উচ্চারণ : ‘আল-ওয়াসিয়ু’
অর্থ : ‘প্রশস্ত জ্ঞানের অধিকারী; নিজ অনুগ্রহে সবাইকে পালনকারী; যার দয়া প্রতিটি জিনিসকে ব্যাপৃত করেছে; সমগ্র মাখলুকের জন্য তাঁর রিজিক যথেষ্ট হয়েছে; তাঁর বড়ত্ব, অভিভাবকত্ব ও রাজত্ব ব্যাপক এবং তাঁর অনুকম্পা ও ইহসান বিশাল।’

আল্লাহর ‍গুণবাচক নাম (اَلْمُجِيْبُ)-এর আমল

ফজিলত
>> আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْوَاسِعُ) ‘আল-ওয়াসিয়ু’- পাঠ করলে মহান আল্লাহ তাআলা তাকে অল্প প্রাপ্তিতেই সন্তুষ্টি প্রদান করবেন।

>> যে ব্যক্তি আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম (اَلْوَاسِعُ) ‘আল-ওয়াসিয়ু’ পাঠ করবে; আল্লাহ তাআলা তাঁর অর্থ-সম্পদের বরকত দান করবেন।

পরিশেষে...
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর পবিত্র নাম (اَلْوَاسِعُ) ‘আল-ওয়াসিয়ু’-এর এ ছোট্ট আমলটি করে অল্পে সন্তুষ্টি লাভ এবং অর্থ-সম্পদে বরকত লাভের তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]