মডেল মসজিদ নির্মাণে প্রতীকী মূল্যে জমি পাচ্ছে ইফা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:০৬ পিএম, ১৩ জানুয়ারি ২০১৯

প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকারভিত্তিক ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পে’ মসজিদ নির্মাণের জন্য প্রতীকী মূল্যে দীর্ঘমেয়াদে ইসলামি ফাউন্ডেশনের (ইফা) নামে জমি বন্দোবস্ত প্রদান করা হচ্ছে।

গত ৬ জানুয়ারি ধর্ম মন্ত্রণালয়ের (পরিকল্পনা-২) শাখার উপসচিব মো. শাখাওয়াত হোসেন স্বাক্ষরিত এক চিঠিতে বিভিন্ন জেলা প্রশাসক কর্তৃক প্রস্তাবিত মোট ৩৭টি জমি ইফার অনুকূলে বরাদ্দ প্রদান করতে নির্দেশনা প্রদান করা হয়। আগামী ১০ ফেব্রুয়ারির মধ্যে জমি বন্দোবস্ত কার্যক্রম শেষ করতে বলা হয়।

যে সকল জেলা-উপজেলার নামে জমি বরাদ্দ প্রদান করা হবে সেগুলো হলো- গাজীপুর জেলা সদর, গাজীপুর সদর উপজেলা, গোপালগঞ্জের কোটালিপাড়া ও মুকসেদপুর; কিশোরগঞ্জের সদর, কুলিয়ারচর, ভৈরব, বাজিতপুর ও অষ্টগ্রাম; মানিকগঞ্জের ঘিওর; টাঙ্গাইলের কালিহাতি; নাটোরের লালপুর ও সিংড়া; চাঁপাইনবাবগঞ্জের নাচোল; ফরিদপুর, পাবনার সাথিয়া; সিরাজগঞ্জ জেলা সদর, সদর উপজেলা সিরাজগঞ্জ; গাইবান্ধার পলাশবাড়ি, কুড়িগ্রাম জেলা সদর, নীলফামারী জেলা সদর, রংপুরের কাউনিয়া, ঠাকুরগাঁও জেলা সদর, হরিপুর ও ঠাকুরগাঁও সদর উপজেলা ও রানীশৈংকল; জামালপুরের ইসলামপুর, সদর উপজেলা, সরিষাবাড়ি, ময়মনসিংহের হালুয়াঘাট, ঈশ্বরগঞ্জ ও মুক্তাগাছা; বরগুনার তালতলী; নোয়াখালীর কোম্পানিগঞ্জ, সোনাইমুড়ি ও সুবর্ণচর; এবং ঝিনাইদহের শৈলকুপা।

যে সকল জেলা-উপজেলার নামে জমি বরাদ্দ প্রদান করা হবে

এমইউ/বিএ/জেআইএম

আপনার মতামত লিখুন :