রওজা শরিফের গিলাফ উপহার পেলেন মুষ্টিযোদ্ধা আমির খান

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১১:২৪ এএম, ১৬ জুলাই ২০১৯

কিংবদন্তি বক্সার মোহাম্মাদ আলীর পর মুসলিম বক্সার হিসেবে পরিচিত ও জনপ্রিয় মুষ্টিযোদ্ধা আমির ইকবাল খান। বিশ্ব চ্যাম্পিয়ন আমির ইকবাল খান পাকিস্তানি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক। তিনি সম্মাননা হিসেবে পেয়েছেন রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের রওজা পাকের ক্যালিগ্রাফি খচিত এক টুকরো গিলাফ।

প্রতি বছরই বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের রওজা শরিফের গিলাফ এবং কাবা শরিফের গিলাফ পরিবর্তন করা হয়। পরবর্তীতে এ গিলাফ বিশ্বের খ্যাতনামা আলেম, রাষ্ট্রনায়কসহ বিশিষ্ট ব্যক্তিদেরকে সম্মাননা হিসেবে উপঢৌকন দেয়া হয়।

Gilap

বিশ্বজয়ী বক্সার আমির ইকবাল খান তার ইন্সটাগ্রাম পেজে বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের রওজা পাকের ক্যালিগ্রাফি খচিত এক টুকরো গিলাফ ধরে রাখা নিজের ছবি পোস্ট করেছেন।

 
 
 
View this post on Instagram

A post shared by Amir Khan (@amirkingkhan) on

আমির ইকবাল খান সম্মাননা স্বরূপ পাওয়া এ পবিত্র কাপড়ের ছবি ইন্সটাগ্রামে পোস্ট করে তিনি লিখেছেন-
‘আমি বিশ্বনবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের পবিত্র রওজা শরিফের এক টুকরো কাপড় পেয়ে সম্মানিত ও খুব সৌভাগ্যবান। এটা আমার পুরো জীবনের জন্য উপভোগের বিষয়।’

ব্রিটিশ বক্সার আমির খান সৌদি আরবের এক বক্সিং প্রতিযোগিতায় দেশটিতে সফরে রয়েছেন। সেখানে তিনি সৌদি আরবের জেদ্দায় অস্ট্রেলিয়ান বক্সার বিলি ডিব এর প্রতিপক্ষ হিসেবে প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।

পবিত্র কাবা শরিফ কিংবা রওজা শরিফের গিলাফ উপহার হিসেবে পাওয়া মুসলিম উম্মাহর জন্য বড় সম্মান ও সৌভাগ্যের বিষয়।

এমএমএস/জেআইএম

আপনার মতামত লিখুন :