প্রখ্যাত আলেমে দ্বীন মুহাম্মাদ আমিন সিরাজের ইন্তেকাল ও দাফন

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ২৩ ফেব্রুয়ারি ২০২১

বিশ্ববিখ্যাত আলেমে দ্বীন তুরস্কের শায়খ মুহাম্মাদ আমিন সিরাজ (৯০) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। দেশটির রাষ্ট্রপতি রিসেপ তাইপে এরদোয়ান এ আলেমে দ্বীনের জানাজায় অংশগ্রহণ করেন এবং তাঁর খাটিয়া নিজ কাঁধে বহন করেন। খবর আনাদোলু আরবি।

বার্ধক্যজনিত কারণে গত ১৯ ফেব্রুয়ারি (শুক্রবার) শায়খ মুহাম্মাদ আমিন সিরাজ ইন্তেকাল করেন। পরে রোববার ইস্তাম্বুলের আল ফাতিহ মসজিদে তাঁর জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইপে এরদোয়ান উপস্থিত ছিলেন এবং নিজ কাঁধে প্রখ্যাত এই আলেমের খাটিয়াও বহন করেন।

উল্লেখ্য শায়খ মুহাম্মাদ আামিন সিরাজ কুরআনুল কারিমের তাফসির ও ইলমে হাদিসের ওপর বিশেষ দক্ষ ছিলেন। শিশুকালে সাত বছর বয়সেই তিনি পবিত্র কুরআনুল কারিম মুখস্থ করেন। পরে মিসরের আল-আজহার ইউনিভার্সিটিতে পড়াশোনা করেন। পড়াশোনা শেষে তিনি নিজ দেশে ইলমে দ্বীনের খেদমতে নিজেকে নিয়োজিত রাখেন। বিশ্বব্যাপী ইসলামিক স্কলাররা তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।

আল্লাহ তাআলা শায়খ মুহাম্মাদ আমিন সিরাজকে জান্নাতের সর্বোচ্চ মাকাম দান করুন। আমিন।

এমএমএস/জিকেএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]