কাবা শরিফে প্রতিদিন ২ লাখ বোতল জমজমের পানি বিতরণ

ধর্ম ডেস্ক
ধর্ম ডেস্ক ধর্ম ডেস্ক
প্রকাশিত: ১২:৫৫ পিএম, ১৯ এপ্রিল ২০২১

কাবা শরিফে অবস্থানরত ওমরাকারী ও নামাজে অংশগ্রহণকারীদের মধ্যে জমজমের পানি বিতরণ অব্যাহত রয়েছে। রমজান উপলক্ষে প্রতিদিন ২ লাখ বোতল জমজমের পানি বিতরণের এ কর্মসূচি চালিয়ে যাচ্ছে হারামাইন কর্তৃপক্ষ।

আরব নিউজের বরাতে ডেইলি জং জানিয়েছে,  রমজান মাসজুড়ে প্রতিদিন কাবা শরিফে অংশগ্রহণকারীদের জন্য ২ লাখ বোতল জমজমের পানি বিতরণের ব্যবস্থাপনা গ্রহণ করা হয়েছে।

প্রতিদিন বিশেষ ব্যবস্থাপনায় কাবা শরিফের তাওয়াফের স্থানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানগুলোতে জমজমের পানিভর্তি ৫০ এর অধিক ট্রলি পানি রাখা হয়। ট্রলিগুলোতে ছোট ছোট বোতলে জমজমের পানি রেখে দেওয়া হয়।

এছাড়াও মুসল্লি ও ওমরা আদায়কারীদের জন্য গ্লাসে জমজমের পানি বিতরণ করতে শ্রমিক নিয়োগ দিয়েছে হারামাইন কর্তৃপক্ষ। রমজান মাস শুরু হওয়ার পর প্রতিদিনই ওমরার জন্য উপস্থিতির সংখ্যা বাড়ছে।

উল্লেখ্য,  এর আগে করোনাভাইরাস সংক্রমণে বন্ধ থাকার পর গত বছর ৪ অক্টোবর পুনরায় ওমরা চালু হয়। তারপর ‘ই-তামারনা’ অ্যাপের মাধ্যমে রমজানের আগ পর্যন্ত এক কোটির বেশি সৌদি ও বিদেশী নাগরিক ওমরা সম্পন্ন করে।

এমএমএস/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]