স্ত্রী ও সন্তানের জন্য দোয়া


প্রকাশিত: ০৯:৫৭ এএম, ২২ ফেব্রুয়ারি ২০১৬

আল্লাহর প্রিয় বান্দাগণ কেবল নিজেদের সৎকর্ম ও সংশোধন নিয়ে সন্তুষ্ট থাকেন না, বরং তাদের সন্তানাদি ও স্ত্রীদের আমল সংশোধন ও আমল উন্নত করার চেষ্টা করেন। আল্লাহ তাআলা এ আয়াত দ্বারা গোটা পরিবারের আমলকে উন্নত করার প্রতি গুরুত্ব দিয়েছেন। স্ত্রী ও সন্তানসহ পরিবারের লোকজনদের আমল সংশোধনের জন্য দোয়াটি তুলে ধরা হলো-

Doa
উচ্চারণ : রাব্বানা- হাবলানা- মিন আযওয়াঝিনা- ওয়া জুররিইয়্যা-তিনা- কুররাতা আ’ইউনিওঁ ওয়াঝআ’লনা- লিলমুত্তাক্বিনা ইমা-মা। (সুরা ফুরক্বান : আয়াত ৭৪)

অর্থ : ‘হে আমাদের প্রভু! আমাদের স্ত্রীদের পক্ষ থেকে এবং আমাদের সন্তা নদের পক্ষ থেকে আমাদের জন্য চোখের শীতলতা দান কর এবং আমাদেরকে মুত্তাক্বীদের জন্য আদর্শ স্বরূপ কর।

আমাদের নিজেদের ইবাদাত-বন্দেগির পাশাপাশি স্ত্রী ও সন্তান তথা পরিবারের লোকদের আমল সংশোধনের জন্য আল্লাহ তাআলার দরবারে দোয়া করার প্রশিক্ষণ আল্লাহ তাআলা বান্দাকে শিখিয়েছেন।

সুতরাং সব সময় স্ত্রী ও সন্তানদের জন্য দোয়া করাও আল্লাহ বিধান। আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে তাঁর হুকুম পালনার্থে স্ত্রী ও সন্তানের জন্য দোয়া করার তাওফিক দান করুন। আমিন।

এমএমএস/এবিএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]