তিন হাফেজে কোরআনকে বিশেষ সম্মাননা

জাগো নিউজ ডেস্ক
জাগো নিউজ ডেস্ক জাগো নিউজ ডেস্ক
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২০ জানুয়ারি ২০২৩

আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের হিফজ ক্লাসের আরও তিনজন ছাত্র কৃতিত্বের সঙ্গে হিফজ সম্পন্ন করেছে। তারা হলেন- জাহিদ হাসান রৌদ্র, শোভন হাসান শুভ ও আরাফাতুর আলম।

এই তিনজন হাফেজে কোরআনকে বিশেষ সম্মাননা দিয়েছে আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশ। শুক্রবার (২০ জানুয়ারি) বাদ জুমা রাজধানীর বকশীবাজারের আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের কেন্দ্রীয় জামে মসজিদে এ সম্মাননার আয়োজন করে।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে এ অনুষ্ঠান শুরু হয়। এতে সভাপতিত্ব করেন আহমদীয়া মুসলিম জামাত বাংলাদেশের ন্যাশনাল আমির আলহাজ্ব মাওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী। এতে আরও উপস্থিত ছিলেন ঢাকা আহামদীয়া জামাতের আমির জুলফিকার হায়দার ও সেক্রেটারি তালিমুল কোরআন মুহাম্মদ ইনসান আলী।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন হিফজ ক্লাসের শিক্ষক মাওলানা হাফেজ মুহাম্মদ নিজামুদ্দিন, মাওলানা নাসের আহমদ, মাওলানা আব্দুল মুনিম খান চৌধুরী, মাওলানা হাজারী আহমদ আল মুনিম।

সভাপতির বক্তব্যে মাওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী হাফেজে কোরআনের মর্যাদার বিষয়ে আলোচনা করেন। তিনি বলেন, কোরআন শরিফ পড়লে সব পড়াশোনা সহজ হয়ে যায়। এটা পরীক্ষিত বিষয়। যে কোরআন চর্চা করে, কোরআন মুখস্থ রাখে, কোরআন মুখস্থের চেষ্টা অব্যাহত রাখে আল্লাহ তার মস্তিষ্ককে অসাধারণ শক্তি দেন।

তিনি বলেন, যারা হাফেজে কোরআন হয়ে থাকেন, তাদের স্মৃতিশক্তি অন্যসব মানুষদের স্মৃতিশক্তির চেয়ে অনেক উন্নতমানের হয়ে থাকে। এজন্য সব ছাড়লেও কোরআন চর্চা কোনোভাবেই ছাড়া যাবে না। আহমদীয়া মুসলিম জামাতের উদ্দেশ্য ও লক্ষ্য সারা পৃথিবীতে পবিত্র কোরআনের বাণী ছড়িয়ে দেওয়া।

অনুষ্ঠানের শেষে সবার মঙ্গল কামনা করে মোনাজাত করা হয়। এ উপলক্ষে সবার জন্য মিষ্টিমুখের আয়োজন করা হয়। অনুষ্ঠানে কয়েক শতাধিক আহমদী উপস্থিত ছিলেন।

এর চারমাস আগে আরও তিনজন হাফেজে কোরআনকে একইভাবে সংবর্ধনা দেওয়া হয়।

এএএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।