ফেসবুকে কোরআন সম্পর্কে কটূক্তি করায় ২ যুবক আটক


প্রকাশিত: ০৭:২৫ এএম, ০৭ নভেম্বর ২০১৫

বাগেরহাটের মোরেলগঞ্জে পবিত্র কোরআনের কয়েকটি আয়াত সম্পর্কে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় চপল পোদ্দার (২৫) ও মাঞ্জারুল হাসান পলাশ (৩০) নামে দুই যুবককে আটক করেছে পুলিশ। শুক্রবার রাত ১১টার দিকে তাদের আটক করা হয়।

আটক চপল পোদ্দার মোড়েলগজ্ঞের স্বপন কুমার পোদ্দারের ছেলে এবং মাজ্ঞারুল হাসান পলাশ একই এলাকার মান্নান সিকদারের ছেলে। 

এ ঘটনায় রাতেই থানায় তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের হয়েছে। একইসঙ্গে ফেসবুকের ওই ঘটনাটি কম্পিউটারে প্রিন্ট করে ছড়িয়ে দেয়ার অভিযোগে মোড়েলগজ্ঞ বাজারের কম্পিটার কম্পোজ ও ফটোকপির দোকান থেকে কম্পিউটারটিও রাতে পুলিশ জব্দ করেছে।

মোড়েলগজ্ঞ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল আলম বলেন, আটক চপল পোদ্দার ও পলাশ ফেসবুকে পবিত্র কোরআনের আয়াত সম্পর্কে আপত্তিকর মন্তব্য করে সেটি বিভিন্ন জনের কাছে ছড়িয়ে দেয়। শুক্রবার রাতে ওই মন্তব্যের পৃষ্ঠাটি সাংবাদিক খোকনের কম্পিউটার থেকে প্রিন্ট করে কয়েকশ` কপি তারা শহরে ছেড়ে দেয়। এ ঘটনায় শহরে উত্তেজনার সৃষ্টি হয়।

এদিকে, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে পুলিশ তাৎক্ষণিকভাবে চপল ও পলাশকে আটক ও সাংবাদিক খোকনের কম্পিউটারটি জব্দ করে। তবে ওই কম্পিউটার দোকানের মালিক সমকালের উপজেলা প্রতিনিধি ফজলুল হক খোকনের এ বিষয়ে কোনো সংশ্লিষ্টতা প্রাথমিকভাবে পাওয়া যায়নি বলে ওসি জানান। নিরাপত্তাজনিত কারণে রাত ২টায় আটক ওই দুই যুবককে পুলিশ পাহারায় বাগেরহাট সদর থানায় স্থানান্তর করা হয়েছে। এছাড়াও ওই দুই যুবকের বাড়িতে হামলার আশঙ্কায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও ওসি জানান।

শওকত আলী বাবু/এসএস/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]