‘মাননীয় মেয়র দক্ষিণখান সাগরে স্পিডবোট নিয়ে ঘুরে যান’

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৯ এএম, ০৬ অক্টোবর ২০২৩
জলাবদ্ধতা নিরসনে কাজ করছেন ডিএনসিসির কর্মীরা

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) কোনো এলাকায় বৃষ্টির পানি জমে থাকলে ১৬১০৬ নম্বরে ফোন দেওয়ার আহ্বান জানিয়েছে সংস্থাটি। বৃহস্পতিবার (৫ অক্টোবর) রাত ৯টায় ডিএনসিসির ফেসবুক পেজে এই আহ্বান জানানো হয়।

এরপর থেকেই ফেসবুকের ওই পোস্টে রাজধানীর বিভিন্ন এলাকার জলাবদ্ধতার তথ্য দিচ্ছেন নাগরিকেরা। কেউ কেউ আবার ডিএনসিসির দেওয়া নম্বরে যোগাযোগের চেষ্টা করলে সংযোগ পাচ্ছেন না বলে অভিযোগ করছেন।

এরমধ্যে ওই পোস্টের কমেন্টে জুবায়ের আহমেদ নামে একজন লেখেন, ‘মাননীয় মেয়র মহোদয় দক্ষিণখান আসুন। স্পিডবোট নিয়ে দক্ষিণখান সাগরে ঘুরে যান।’

আরও পড়ুন: টানা বৃষ্টিতে নগরে তীব্র যানজট, যাত্রীদের দুর্ভোগ

jagonews24

ডিএনসিসির নম্বরে সংযোগ পাচ্ছেন না জানিয়ে আতিক উল্লাহ সাঈদ লেখেন, ‘সবাই এমন সিরিয়াল দিচ্ছে লাইন ফ্রি পাচ্ছি না। ফোন দেওয়ার জন্য দুই ঘণ্টা ধরে বসে আছি। ইনশাআল্লাহ, কাল সকালের মধ্যে পানি নেমে যাবে।’

আশরাফুল নূর নামে একজন ডিএনসিসির এ উদ্যোগকে ভালো বলে মন্তব্য করেন।

এছাড়া শামীম খান লেখেন, ‘দক্ষিণখানের শাহ কবির মাজার রোড তো সারাজীবন পানির নিচে ডুবে আছে।’

আরও পড়ুন: দেশজুড়ে ভারী বৃষ্টি, রাজশাহীতে সর্বোচ্চ ২৪৪ মিলিমিটার

এস উদ্দিন মাহমুদ লেখেন, ‘বর্ষাকালে রাস্তা খননের কাজ করলে তো পানি জমবেই।’

jagonews24

‘আজমপুর কাঁচাবাজার থেকে মাজার পর্যন্ত সারা বছর পানি থাকে, আপনারা সবই জানেন, তবুও চোখ বন্ধ।’ এই কমেন্টটি লেখেন সামিউল আমিন পলাশ।

রবিউল ইসলাম লেখেন, ‘আপনাদের কল দিতে হবে কেন? আপনাদের কাউন্সিলারদের বলেন এলাকায় এলাকায় ঘুরতে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যত অর্জন সব আপনাদের, মেয়র আর কাউন্সিলারদের জন্য ম্লান হয়ে যাওয়ার জোগাড়।’

এদিকে মৌসুমি বায়ু ও লঘুচাপের প্রভাবে সারাদেশেই বৃষ্টি হয়েছে। এরমধ্যে বুধবার সন্ধ্যা থেকে বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় রাজধানীতে ৫২ মিলিমিটার বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। ভারী বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন অংশে দেখা দিয়েছে জলাবদ্ধতা। এতে ভোগান্তিতে পড়েছেন ঢাকাবাসী।

এমএমএ/জেডএইচ/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।