ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় মেডিকেল ছাত্র গ্রেফতার


প্রকাশিত: ০৮:৩৬ এএম, ২৯ এপ্রিল ২০১৬

ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় নাটোরে খন্দকার মহিন নামে মেডিকেল কলেজছাত্রকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার ভোরে সদর উপজেলার শেখেরহাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মহিন একই এলাকার গোলাম মোস্তফার ছেলে। তিনি কুষ্টিয়া মেডিকেল কলেজের সার্জারি ও মেডিসিন বিভাগের ছাত্র।

নাটোর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) নজরুল ইসলাম জুয়েল ও এলাকাবাসী জানান, গত বছর নাটোর সদর উপজেলার শেখেরহাট এলাকায় শেখের হাটে একটি মসজিদ স্থাপন করা হয়। মসজিদের প্রবেশ পথে মসজিদ নির্মাণে আর্থিক সহায়তা দানকারীর নামফলক স্থাপন করা হয়। নামফলকটি নিয়ে একই এলাকার আব্দুল মান্নান ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক মন্তব্য প্রকাশ করে। সেই মন্তব্যে ওই এলাকার মহিন উস্কানিমূলক আরেকটি মন্তব্য করে। ঘটনটি নিয়ে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

পরে এ ব্যাপারে নাটোর সদর উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সোহানুর রহমান সুরুজ দুইজনকে অভিযুক্ত করে তথ্য প্রযুক্তি আইনে একটি মামলা দায়ের করে। মামলা দায়েরের পরিপ্রেক্ষিতে শুক্রবার ভোরে পুলিশ অভিযান চালিয়ে খন্দকার মহিনকে গ্রেফতার করে। পরে তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

রেজাউল করিম/এসএস/এবিএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]