অঙ্গীকার সর্বস্তরে সুশাসন প্রতিষ্ঠার

আমানউল্লাহ আমান
আমানউল্লাহ আমান আমানউল্লাহ আমান , নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ১২:০০ এএম, ০১ জানুয়ারি ২০২০

আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার তৃতীয় মেয়াদের প্রথম বছর পেরিয়ে দ্বিতীয় বছরে পদার্পণ করল। টানা ১১ বছর দেশ পরিচালনা করে ১২ বছরে পা রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নতুন বছর ঘিরে আওয়ামী লীগ নেতাদের প্রত্যাশা, দলীয় সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।

আওয়ামী লীগের নেতারা বলেন, সমাজের সর্বস্তরে সুশাসন প্রতিষ্ঠায় দলীয় নেতাকর্মীদের নৈতিক অবস্থান শক্তিশালী করার মাধ্যমে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আরও এগিয়ে যাবে। জঙ্গি-সন্ত্রাসের মতো নেতিবাচক রাজনীতির অবসান ঘটবে। শান্তি-শৃঙ্খলা, পারস্পরিক সৌহার্দ্য-সমঝোতায় উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের প্রত্যাশা ক্ষমতাসীন দলের নেতাদের।

দলটির সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান জাগো নিউজকে বলেন, ‘নতুন বছরে আমাদের প্রত্যাশা হলো- বাংলাদেশে যে উন্নয়নের ধারা রচিত হয়েছে সেটা অব্যাহত থাকবে। বাংলাদেশে যে নেতিবাচক রাজনীতির উত্থান ঘটেছিল তার অবসান ঘটবে। জঙ্গি, সন্ত্রাস- এগুলো নির্মূল হবে। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আরও এগিয়ে যাবে- এটাই হলো আমাদের প্রত্যাশা।’

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে দলটির যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘নতুন বছরে সবার প্রতি শুভকামনা। বছরব্যাপী শান্তি-শৃঙ্খলা, পারস্পরিক সৌহার্দ্য, সমঝোতা, আনন্দমুখর, কর্মমুখর, সুন্দর, উন্নত-সমৃদ্ধ বাংলাদেশের প্রত্যাশা।’

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, ‘নতুন বছরে কাজ হবে সমাজের সর্বস্তরে সুশাসন প্রতিষ্ঠা করা। বিভিন্ন পর্যায়ে নানাবিধ শ্রমিক, মালিক সংগঠন ও স্থানীয় সরকারের নামে চাঁদাবাজি, গ্রামের হাট-বাজার ও সংলগ্ন স্থানে সরকার নির্ধারিত হারের অতিরিক্ত টোল আদায় বন্ধে সরকারি উদ্যোগের পাশাপাশি ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করা। এর মাধ্যমে এসব অপকর্ম রোধ করে শেখ হাসিনার চিন্তা ও দর্শনের বাস্তব প্রয়োগ করতে সর্বস্তরের নেতাকর্মীর নৈতিক অবস্থান শক্তিশালীকরণই হবে আমাদের মূল লক্ষ্য।

এইউএ/এমএসএইচ/এমএআর/এমআরএম