লিওনকেই হুমকি মানছেন মুশফিক

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:৪৬ পিএম, ২৬ আগস্ট ২০১৭

সাকিব আল হাসান মনে করেন অস্ট্রেলিয়ার চেয়ে বাংলাদেশের স্পিন ডিপার্টমেন্ট সমৃদ্ধ এবং ধারালো। অস্ট্রেলিয়ার লাইনআপে নাথান লিওনের মত প্রতিভাবান অফস্পিনার থাকলেও সাকিবের বিশ্বাস, বাংলাদেশের স্পিনাররাই এগিয়ে।

তবে টাইগার অধিনায়ক মুশফিকুর রহীম বললেন ভিন্ন কথা। মুশফিকের ধারনা, নাথান লিওন বাংলাদেশের ব্যাটসম্যানদের জন্য মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়াতে পারেন।

এ সিরিজে স্পিনারদের প্রভাব কতটা? এমন প্রশ্নর জবাব দিতে গিয়ে মুশফিক অনেক কথার ভীড়ে বুঝিয়ে দিলেন লিওন সত্যিই চিন্তার কারণ। বাংলাদেশ দলের ব্যাটিং লাইন আপে একঝাঁক বাঁ-হাতি ব্যাটসম্যান (তামিম, সৌম্য, ইমরুল, সাকিব) যাদের বিরুদ্ধে অফ স্পিনার লিওনের কার্যকর হবার সম্ভাবনা বেশি। তাই মুশফিক একটু বেশি চিন্তিত।

‘আপনারা জানেন, উপমহাদেশে স্পিনাররা অনেক বড় একটা ভূমিকা রাখে। সেদিক থেকে অবশ্যই নাথান লিওনকে বিবেচনায় রাখতে হবে। আর আমাদের টপ অর্ডারে অনেক বাঁ-হাতি ব্যাটসম্যান আছে, সেদিক থেকে হয়তো সে হুমকি হতে পারে। শেষ যখন এই ধরনের কন্ডিশনে খেলেছে লিওন, ভারতে খুব ভালো করেছে। ভারতের ব্যাটসম্যানরা স্পিন খুব ভালো খেলে। তারপরও সেখানে লায়ন খুব ভালো করেছে।’

তবে কি লিওনের ভয়ে কম্পমান বাংলাদেশ শিবির? ওপরের কথা শুনে তা মনে হলেও টাইগার ক্যাপ্টেন মনে করেন লিওনকে স্বচ্ছন্দে খেলার সামর্থ্য আছে তার দলের ব্যাটসম্যানদের। তার বিশ্বাস ও আস্থা, দলের ব্যাটিং সামর্থ্য আগের চেয়ে বেশি।

ভালো শুরুর অপেক্ষায় বাংলাদেশ অধিনায়ক। তার শেষ কথা, ‘আমাদের অনেক ব্যাটসম্যান আছে, যারা আগেও অনেক ভালো ভালো বোলারের বিপক্ষে ভালো করেছে। সেই আত্মবিশ্বাসটা আছে। যদি আমরা ভালোভাবে সামর্থ্যরে বাস্তব রুপ দিতে পারি তাহলে কোন বোলারই চিন্তার কারন নন। তবে সবার আগে প্রয়োজন ভাল সূচনা। আমরা যদি শুরুটা ভাল করতে পারি, আর লক্ষ্য ও পরিকল্পনাগুলো যথাযথ বাস্তবায়ন করতে পারি এবং ফ্রন্টলাইনের কেউ যদি বড় ইনিংস খেলতে পারে তাহলে আমার মনে হয় আমরা অনেক বড় একটা স্কোর দাঁড় করাতে পারব।’

এআরবি/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।