অবশেষে হচ্ছে মুশফিকের স্বপ্নপূরণ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৩:২১ পিএম, ২৬ আগস্ট ২০১৭

ক্রিকেটার হিসেবে বিশ্বের প্রায় সব ক্রিকেট শক্তির বিরুদ্ধে খেলেছেন। অধিনায়ক হিসেবেও আটটি টেস্ট খেলুড়ে দেশের মোকাবিলা করেছেন; কিন্তু টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলাই শুধু বাকি ছিল।

আগামীকাল ২৭ আগস্ট শেরে বাংলায় তাও পূর্ণ হতে যাচ্ছে মুশফিকুর রহীমের। তার নেতৃত্বে ১১ বছর পর আগামীকাল অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

শুধু টিম বাংলাদেশ কিংবা কোটি টাইগার ভক্তই নন, অধিনায়ক মুশফিকের অধীর অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে এই টেস্টেও মধ্য দিয়ে। অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট খেলতে তিনিও উন্মুখ হয়েছিলেন।

আজ দুপুরে শেরেবাংলায় প্রেস কনফারেন্স হলে মুশফিকের অকপট স্বীকারোক্তি, ‘ইচ্ছে ছিল অস্ট্রেলিয়ার মতো দলের বিপক্ষে খেলার। আল্লাহর রহমতে আগামীকাল সেটা পূরণ হবে। অধিনায়ক হিসেবেই না শুধু, একজন খেলোয়াড় হিসেবেও অপেক্ষায় ছিলাম।’

আলাপচারিতার এক পর্যায়ে মুশফিক নিজ থেকেই বলে বসেন, তিনি খেলোয়াড় হিসেবে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভ ওয়াহ ও রিকি পন্টিংয়ের ভক্ত। তাই তো অস্ট্রেলিয়ার সঙ্গে খেলার অনুভুতি ব্যাখ্যা করতে গিয়ে বলেন, ‘এরকম টপ ক্লাস দলের বিপক্ষে সব সময় খেলার সুযোগ হয় না। অস্ট্রেলিয়া দলে যারা অধিনায়ক ছিলেন স্টিভ ওয়াহ বলেন, রিকি পন্টিং বলেন, আমি ছোট বেলায় তাদের খেলা দেখেছি এবং তাদের থেকেও অনেক কিছু শিখেছি। মাঠের ভেতর ও বাইরে উন্নতি করার অনেক কিছুই আছে।’

এআরবি/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।