বাংলাদেশের ইনিংস ওপেন করলেন ইমরুল-লিটন

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০১:৪৫ পিএম, ২৯ সেপ্টেম্বর ২০১৭

প্রস্তুতি ম্যাচেই উরুতে চোট পেয়েছিলেন তামিম ইকবাল। তিনের সেই ম্যাচ এবং এরপর আরও দু’দিন কাটানোর টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে জানানো হলো, তামিম পুরোপুরি সুস্থ। তিনি খেলতে পারবেন। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টস হওয়ার পর একাদশ দেখেও জানা গেলো, তামিম আছেন এবং তিনি খেলছেন।

তবে, দ্বিতীয় দিন দ্বিতীয় সেশনে দক্ষিণ আফ্রিকা যে কয় ওভার ব্যাটিং করেছে, এই সময়ের প্রায় পুরোটাই তিনি ফিল্ডিং করেননি। এরপর দক্ষিণ আফ্রিকা যখন ৪৯৬ রানে ইনিংস ঘোষণা করলো, বাংলাদেশ ব্যাটিংয়ে নামলো- দেখা গেলো তামিম নয়, ইনিংস ওপেন করতে নামছেন ইমরুল কায়েস এবং লিটন কুমার দাস।

ইমরুল কায়েস এমনিতেই বাংলাদেশ দলের প্রায় নিয়মিত ওপেনার। শেষ দু’তিনটা সিরিজ তিনি ওয়ান ডাউনে খেলেছেন। সৌম্য সরকারকে একাদশে না রাখায় তিনি এই টেস্টে ইনিংস ওপেন করবেন- এটা ছিল জানা কথা। কিন্তু তামিম নয়, কেন লিটন দাস?

কারণটা এখনও পুরোপুরি জানা যায়নি। ইনজুরির কোনো সমস্যা কি না সেটাও নিশ্চিত নয়। কোনো একটা সমস্যা অবশ্যই হয়েছে। যে কারণে লিটন দাসকেই ইনিংস ওপেন করতে নামানো হয়েছে। ঘরোয়া ক্রিকেটে নিয়মিতই ইনিংস ওপেন করেন লিটন। এবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাকে কঠিন পরীক্ষার মুখোমুখিই হতে হলো।

আইএইচএস/আইআই

আপনার মতামত লিখুন :