কোহলির ডাবল সেঞ্চুরি, ইনিংস পরাজয়ের মুখে শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫৭ পিএম, ২৬ নভেম্বর ২০১৭

সেঞ্চুরি করবেন ভালো কথা। তাই বলে চার-চারজনকে সেঞ্চুরি করতে হবে! নাগপুর টেস্টে শ্রীলঙ্কান বোলারদের নাকানি-চুবানি খাইয়ে ভারতের চারজন ব্যাটসম্যান করেছেন সেঞ্চুরি। চার সেঞ্চুরিতে শেষ পর্যন্ত লঙ্কানদের বিশাল রানের নিচে চাপা দিয়েছে বিরাট কোহলি অ্যান্ড কোং। এখন তো পরিস্থিতি এমন দাঁড়িয়েছে যে, নিশ্চিত ইনিংস পরাজয়ের মুখে রয়েছে লঙ্কানরা।

ভারত উইকেট হারিয়েছে ৬টি। এর মধ্যে চারজনই করেছেন সেঞ্চুরি। ভারত ইনিংস ঘোষণা করেছে ৬১০ রানে। মুরালি বিজয়, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি এবং রোহিত শর্মার ব্যাট থেকে এসে সেঞ্চুরির ইনিংসগুলো। এর মধ্যে আবার ডাবল সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি।

২১৩ রান করে আউট হন কোহলি। আগেরদিনই ১২৮ রান করে আউট হয়েছিলেন মুরালি বিজয়। চেতেশ্বর পুজারা করেন ১৪৩ রান। আর ১০২ রানে অপরাজিত থেকে যান রোহিত শর্মা। মূলতঃ রোহিত শর্মার সেঞ্চুরির পরই ইনিংস ঘোষণা করে ভারত। শ্রীলঙ্কার হয়ে বল হাতে পারফরমার ছিলেন ৩ উইকেট। ১টি করে উইকেট নেন গামাগে, হেরাথ এবং দাসুন শানাকা।

প্রথম ইনিংসে ২০৫ রানে অলআউট হয়েছিল শ্রীলঙ্কা। যে কারণে দ্বিতীয় ইনিংসে ৪০৫ রান পিছিয়ে থেকে ব্যাট করতে নামতে হয়েছে তাদেরকে। তৃতীয় দিন শেষ বিকেলে ব্যাট করতে নেমে অবশ্য একটি উইকেটও হারিয়ে ফেলেছে তারা। সামারাভিক্রমার উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষে লঙ্কানরা তুলেছে ২১ রান। ১১ রানে ব্যাট করছেন করুনারত্নে এবং ৯ রানে রয়েছেন থিরিমান্নে।

ইনিংস পরাজয় এড়াতে হলে এখনও ৩৮৪ রান করতে হবে লঙ্কানদের। অন্যদিকে হাতে আছে আর তাদের ৯ উইকেট এবং দুইদিন সময়। ভারতীয় স্পিনাররা যেভাবে প্রথম ইনিংসে চড়াও হয়েছিলেন লঙ্কান ব্যাটসম্যানদের ওপর, তাতে তাদের যে ইনিংস পরাজয় নিশ্চিত, তা আর বলার অপেক্ষা রাখে না।

আইএইচএস/আরআইপি

আপনার মতামত লিখুন :