জিম্বাবুয়ে এখন ভাইদের দল : রাজা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৫১ পিএম, ১৮ জানুয়ারি ২০১৮

এক দলে খেলছেন এগারো ভাই, কেমন হবে ব্যাপারটা? জিম্বাবুয়ে দলকে এখন এমনই একটি দল মনে করছেন সিকান্দার রাজা। ত্রিদেশীয় সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে জিম্বাবুয়ের দুর্দান্ত জয়ের এই নায়ক জানিয়েছেন, দলে এখন তাদের সম্পর্কটা ভাইদের মতো।

বুধবার মিরপুরের ঐতিহাসিক শততম ওয়ানডেটা নিজেদের করে নিয়েছে জিম্বাবুয়ে। চন্ডিকা হাথুরুসিংহের অধীনে প্রথম ম্যাচ খেলতে নামা শ্রীলঙ্কাকে ১২ রানের হার উপহার দিয়েছে তারা। দলের সেরা তারকা ছিলেন সিকান্দার রাজা। ব্যাটে বলে তার পারফরম্যান্সেই জয় নিশ্চিত হয়েছে জিম্বাবুয়ের।

জিম্বাবুয়ের ২৯১ রানের বড় সংগ্রহ তাড়া করতে নেমে একটা সময় বিপদে পড়লেও শেষ দিকে তান্ডব চালিয়ে দলকে জয়ের পথে নিয়ে যাচ্ছিলেন থিসারা পেরেরা। সেখান থেকে দারুণভাবে ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে।

শুরুতে ব্যাট হাতে অপরাজিত ৮১ রানের ইনিংস, পরে বল হাতেও গুরুত্বপূর্ণ অবদান (১০ ওভারে ৫৪ রানে ১ উইকেট। শেষ সময়ে এসে ভয়ংকর হয়ে উঠা পেরেরার ক্যাচটিও দারুণ দক্ষতার সঙ্গে তালুবন্দী করেন রাজা। সব মিলিয়ে জিম্বাবুয়ের জয়ের নায়ক তিনিই।

তবে একক কৃতিত্ব নিতে রাজি নন রাজা। জিম্বাবুয়ে দলটা অনেক দিন ধরে একসঙ্গে খেলছে, সবার মধ্যে সম্পর্কটা ভাইয়ের মতো হয়ে গেছে বলেই এই সাফল্য, মনে করছেন এই অলরাউন্ডার, 'আমার মনে হয়, দল নির্বাচনে ধারাবাহিকতা অবশ্যই সাহায্য করেছে। অনেকগুলো সিরিজে আমরা একসঙ্গে আছি। যখন আপনি দীর্ঘদিন ধরে একই মুখকে পাশে পাবেন, তখন আত্মবিশ্বাস বাড়বে। এই দলটা ভাইদের দল হয়ে গেছে। কারণ আমরা দীর্ঘদিন ধরে একসঙ্গে খেলছি।'

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :