জয়ের প্রত্যাশায় ঢাকায় মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:১১ পিএম, ২১ জানুয়ারি ২০১৮
জয়ের প্রত্যাশায় ঢাকায় মালদ্বীপের ক্লাব টিসি স্পোর্টস

বাংলাদেশ থেকে আন্তর্জাতিক টুর্নামেন্টের ট্রফি নিয়ে যাওয়ার বছর না ঘুরতেই আবার লাল-সবুজের দেশে মালদ্বীপের টিসি স্পোর্টস (ট্রাস্ট অ্যান্ড কেয়ার) ফুটবল ক্লাব।

২০১৪ সালে দেশটির প্রিমিয়ার লিগে নাম লেখানো ক্লাবটি বর্তমান রানার্সআপ। ২০১৭ সালের ৩ মার্চ চট্টগ্রামে ক্লাবটি জিতেছিল শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ট্রফি। এবার তারা ঢাকায় এসেছে আরো বড়মাপের টুর্নামেন্ট এএফসি কাপের কোয়ালিফাইং রাউন্ডের প্রি-প্লেঅফ ম্যাচ খেলতে। তাদের প্রতিপক্ষ বাংলাদেশ প্রিমিয়ার লিগের নতুন দল সাইফ স্পোর্টিং ক্লাব।

এএফসি কাপে অংশ নিচ্ছে বাংলাদেশ থেকে দুটি ক্লাব। প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন সরাসরি সুযোগ পেয়েছে এএফসি কাপের গ্রুপ পর্বে। সাইফ স্পোর্টিং ক্লাবকে আবাহনীর কাতারে যেতে হলে টপকাতে হবে দুটি হার্ডল। মালদ্বীপের লিগ রানার্সআপদের বিরুদ্ধে হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে জিতলে প্লেঅফ খেলতে হবে। সেখানে জিতলে এএফসি কাপে ‘ডি’ গ্রুপে খেলবে সাইফ। ওই গ্রুপে আছে আবাহনীও।

মঙ্গলবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ ও মালদ্বীপের ক্লাব দুটি। ফিরতি ম্যাচ ৩০ জানুয়ারি মালেতে। রোববার মালদ্বীপের দলটি ঢাকায় এসেছে। দলের কোচ নিজাম মোহাম্মেদের কথায় বোঝা গেলো, তারা সাইফ স্পোর্টিং ক্লাবের খোঁজ-খবর নিয়েই এসেছে।

‘আমাদের প্রতিপক্ষ সাইফ স্পোর্টিং ক্লাব আবাহনী ও চট্টগ্রাম আবাহনীর মতোই শক্তিশালী। তাদের দ্বিতীয় লেগের ৬-৭টি ম্যাচ দেখেছি। সাইফ স্পোর্টিং ক্লাব যে চট্টগ্রাম আবাহনী থেকে কিছু কয়েকজন খেলোয়াড় নিয়েছে তাও জানি। ওই ফুটবলারদের সঙ্গে শেখ কামাল টুর্নামেন্টে খেলেছে আমার ছেলেরা’-বলেছেন অতিথি ক্লাবটির কোচ।

আরআই/এমএমআর/আরআইপি