হাফ সেঞ্চুরি দিয়ে শুরু সালমান বাটের

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১২:০৮ পিএম, ০৭ ফেব্রুয়ারি ২০১৮

প্রথমবারের মত মোহামেডানের হয়ে ঢাকা লিগে খেলতে এসেছেন স্পট ফিক্সিংয়ে দ্বন্দ্ব প্রাপ্ত পাকিস্তানের বিতর্কিত খেলোয়াড় সালমান বাট। নিজের প্রথম ম্যাচেই রানের দেখা পেলেন বাঁহাতি এই ওপেনার। ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে সাজঘরে ফেরার আগে খেলেন ৬২ রানের ঝলমলে এক ইনিংস।

বিকেএসপির ৩ নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই রনি তালুকদার ফিরে গেলেও শামসুর রহমান শুভকে নিয়ে ৯৪ রানের জুটি গড়েন সালমান বাট। ঢাকা লিগে নিজের প্রথম ম্যাচেই তুলে নেন হাফ সেঞ্চুরি। অলক কাপালির বলে ছয় মারতে গিয়ে শাখাওয়াত হোসেনের তালুবন্দি হয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার। তবে তার আগে ৭ চারে খেলেন ৬২ রানের দুর্দান্ত এক ইনিংস।

উল্লেখ্য, লর্ডস টেস্টের স্পট ফিক্সিংয়ে শুরুতে ১০ বছর নিষিদ্ধ হয়েছিলেন সালমান বাট, পরে সেটা কমে হয় পাঁচ বছর। এ তো ছিল মাঠের শাস্তি, বাইরেরটা ছিল আরও ভয়ঙ্কর! ক্রিকেটের গায়ে কলঙ্কের কালি লাগানোয় পাকিস্তানের সাবেক এই অধিনায়কের জেল হয় ৩০ মাসের। ব্রিটেনে জেল খাটা শেষে মুক্তি পান ২০১২ সালের ২১ জুন।

নিষেধাজ্ঞা শেষে ঘরোয়া ক্রিকেটে ফেরেন ২০১৫ সালে। এরপর থেকেই জাতীয় দলে ফেরার স্বপ্ন দেখছেন পাকিস্তানের সাবেক এই অধিনায়ক। নিজেকে ঝালিয়ে নিতেই এবার ঢাকার ক্লাব ক্রিকেটে মোহামেডানের হয়ে খেলতে এসেছেন পাকিস্তানি এই তারকা।

এমআর/জেআইএম