বর্ণবিদ্বেষের কবলে ইমরান তাহির

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৩ এএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৮

আবার বর্ণ বৈষম্যর অভিযোগে তোলপাড় ক্রিকেট বিশ্ব। অভিযোগ উঠেছে দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার ইমরান তাহির বর্ণ বিদ্ধেষের শিকার হয়েছে। ভারতের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে চলাকালীন গ্যালারি থেকে এক ভারতীয় সমর্থক ইমরান তাহিরের বিরুদ্ধে কিছু বর্ণবিদ্বেষ মূলক মন্তব্য করেন। যার জেরে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ ) এবং ওয়ান্ডারার্সের নিরাপত্তা দল তদন্তে নেমেছে।

তাহির নিজেই এই ঘটনার কথা জানিয়ে স্টেডিয়ামের নিরাপত্তা দলের কাছে রিপোর্ট করেছেন। এক নিরাপত্তা কর্মী তাহিরকে নিয়ে স্টেডিয়ামে যান। সেই ব্যক্তিকে চিহ্নিত করে স্টেডিয়াম থেকে বের করে দেওয়াও হয় বলে জানিয়েছে সিএসএ।

ঘটনা সামনে আসে একটি ভিডিও পোস্ট থেকে। ঘটনার সময় গ্যালারি থেকেই ধারণ করা হয় ওই ভিডিও। যা ফেসবুকে ছড়িয়ে পড়েছে। সেখানে দেখা যাচ্ছে, ইমরান তাহির সমর্থকদের সঙ্গে কথা বলছেন। সেখানে শোনা যাচ্ছে, তাহির এক সমর্থককে বলছেন, ‘আমারও পরিবার আছে।’

শুধু এটুকুই শোনা গেছে ওই ভিডিওতে। কিন্তু ঘটনা বলছে, অন্য সমর্থকরাও শুনেছেন। তাহিরকে একজন খারাপ স্পোর্টসম্যান বলা হয়েছে। সিএসএ এই ভিডিও দেখেছে। তবে সেখানে তাহিরের সঙ্গে সেই সমর্থকের কোনও শারীরিক সঙ্ঘাত হয়নি। আইসিসির বর্ণবিদ্বেষের ঘটনাকে খুব গুরুত্ব দেয়। দোষী সাব্যস্ত হলে বড় শাস্তি হতে পারে সেই সমর্থকের।

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :