তানবীরের অলরাউন্ড নৈপুণ্যে অবিশ্বাস্য জয় শেখ জামালের

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৫:১৮ পিএম, ০২ এপ্রিল ২০১৮
তানবীরের অলরাউন্ড নৈপুণ্যে অবিশ্বাস্য জয় শেখ জামালের

শেখ জামালকে মাত্র ১৮৩ রানেই গুটিয়ে দিয়েছিল প্রাইম দোলেশ্বর। কে জানতো, এই রানটাও তাড়া করতে পারবে না তারা! হ্যাঁ, সাভার বিকেএসপির চার নাম্বার মাঠে লো স্কোরিং এক লড়াই-ই উপহার দিলো ঢাকা প্রিমিয়ার সুপার লিগ। তানবীর হায়দারের অলরাউন্ড নৈপুণ্যে ভর করে যে লড়াইয়ে ১০ রানে জিতেছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

টসে জিতে প্রথমে ব্যাটিং বেছে নিয়েছিল শেখ জামাল। শুরুটা খুব খারাপ ছিল না। শীর্ষ ৬ ব্যাটসম্যানের সবাই রান পেয়েছেন। কিন্তু সমস্যা হলো, তাদের কেউ ইনিংস বড় করতে পারেননি। পাননি কেউ হাফসেঞ্চুরি। একটা সময়ে ৪ উইকেটে ১৬০ রানে থাকা দলটিই শেষপর্যন্ত অলআউট হয়েছে ১৮৩ রানে, ১২ ওভার বাকি থাকতেই।

জামালের হয়ে শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেছেন তানবীর হায়দার। ৭০ বলে ৩ বাউন্ডারিতে ৪৩ রানে অপরাজিত ছিলেন তিনি। এছাড়া জিয়াউর রহমান ২৯ বলে ৪ বাউন্ডারি আর ২ ছক্কায় করেন ঝড়ো ৩৯ রান।

দোলেশ্বরের পক্ষে ১০ রানে ৩টি উইকেট নেন জাকারিয়া মাসুদ। শরিফুল্লাহ আর ফরহাদ রেজা নেন ২টি করে উইকেট।

জবাব দিতে নেমে একটা সময় বেশ ভালো অবস্থানে ছিল দোলেশ্বরও। ২ উইকেটেই ৭০ রান তুলে ফেলেছিল তারা। সেখান থেকে ম্যাচ ঘুরিয়ে দেন লেগস্পিনার তানবীর হায়দার। তার ঘূর্ণিতে ১০৬ রানের মধ্যে ৯ উইকেট হারিয়ে জয়ের আশা জলাঞ্জলি দেয় দোলেশ্বর।

দশম উইকেটে অবশ্য আরাফাত সানী (অপরাজিত ৩৫) আর সালাউদ্দিন শাকিল (৩১) মিলে দুর্দান্ত এক জুটিতে ম্যাচ জমিয়ে তুলেছিলেন। তবে তাদের ৬৭ রানের জুটিটি শেষপর্যন্ত কাজে আসেনি। ৪৮.২ ওভারে ১৭৩ রানে থেমেছে দোলেশ্বরের ইনিংস।

ব্যাট হাতে অপরাজিত ৪৩ রানের পর বল হাতে ৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন লেগস্পিনার তানবীর হায়দার।

এমএমআর/আরআইপি