বড় ভাইয়ের চেয়ে পিছিয়েই আছেন হার্দিক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২৮ পিএম, ১৭ এপ্রিল ২০১৮

মারকাটারি ব্যাটিংয়ের সঙ্গে কার্যকরী পেস বোলিংয়ের জন্য বিশেষ নামডাক রয়েছে ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। কম যান না তার ভাই ক্রুনাল পান্ডিয়াও। বাঁ-হাতি বিস্ফোরক ব্যাটিংয়ের সঙ্গে কিপটে বাঁ-হাতি স্পিন তাকে পরিণত করেছে আইপিএলের অন্যতম কার্যকর অলরাউন্ডারে। হার্দিক পান্ডিয়া এরই মধ্যে ভারতের জাতীয় দলে খেলার সুযোগ পেলেও, এখনো ডাক পাননি ক্রুনাল।

তবে ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাস্কারের মতে চলতি আইপিএলে হার্দিকের চেয়ে এগিয়েই আছেন তার বড় ভাই ক্রুনাল। চলতি আইপিএলে এখনো পর্যন্ত জয় পায়নি পান্ডিয়া ভাইদের মুম্বাই ইন্ডিয়ান্স। তিন ম্যাচে মাত্র ২২ রান এসেছে হার্দিকের ব্যাট থেকে, ওভারপ্রতি তিনি রানও দিয়েছেন দশের উপরে।

হার্দিকের এই অফফর্মের ব্যাপারে বলতে গিয়ে গাভাস্কার জানান, ‘প্রতিপক্ষ দল এখন জানে স্পিনার পেলেই ছক্কা পেটাবে হার্দিক। তাই তার বিপক্ষে সব সময় পেসার আনে সব দল এবং সহজেই পেয়ে যায় উইকেট। এক্ষেত্রে মুম্বাইয়ের উচিৎ ফিল্ড রেস্ট্রিকশন চলাকালীনই তাকে ব্যাটিংয়ে পাঠানো। এতে করে সে তার ভাইকে (ক্রুনাল) ছাড়িয়ে যেতে পারবে।’

মুম্বাইয়ের সফলতার বড় একটা অংশ নির্ভর করে হার্দিক পান্ডিয়ার ফর্মের উপর। তবে চলতি মৌসুমের হার্দিকের অফফর্মে নিজের কাজটা ঠিকই করে যাচ্ছেন বড় ভাই ক্রুনাল পান্ডিয়া। কার্যকরী এই বাঁ-হাতি অলরাউন্ডারের ব্যাপারে গাভাস্কার বলেন, ‘কিপটে বাঁ-হাতি স্পিন এবং শেষের দিকে ঝড়ো ব্যাটিং নিয়ে ক্রুনাল এখনো পর্যন্ত দুর্দান্ত খেলছে। সে খুবই শান্ত মেজাজে ব্যাট করে এবং তার ছোট ভাইয়ের মতো ছক্কার ফুলঝুরির চেষ্টা করে না। বড় বড় ছক্কা ছাড়াও দারুণ সব ইনিংস খেলতে পারে ক্রুনাল।’

মঙ্গলবার অধরা জয়ের খোঁজে ঘরের মাঠে নিজেদের চতুর্থ ম্যাচে কোহলি-ডি ভিলিয়ার্সের রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর মুখোমুখি হবে পান্ডিয়া ভাইদের মুম্বাই।

এসএএস/এমআর/আরআইপি