যে চ্যালেঞ্জে রশিদকে হারিয়ে দিলেন সাকিব

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:১৬ এএম, ২২ মে ২০১৮

গ্রুপ পর্বের সেরা দল হয়ে আইপিএলের শেষ চারে পৌঁছেছে সাকিব আল হাসানের সানরাইজার্স হায়দরাবাদ। প্লে-অফে নিজেদের খেলা শুরুর আগে হায়দরাবাদের খেলোয়াড়রা মেতেছেন ‘থ্রি রান চ্যালেঞ্জ’-এ। দ্রুততম সময়ে দৌঁড়ে ৩ রান নেয়ার এই চ্যালেঞ্জে সাকিবের কাছে হেরে গিয়েছেন আফগান লেগস্পিনার রশিদ খান।

‘থ্রি রান চ্যালেঞ্জ’ নামের এই প্রতিযোগিতায় আইপিএলের সব দলের খেলোয়াড়রা পরখ করে নিচ্ছেন নিজেদের দৌঁড়ের গতি। বাদ যায়নি গ্রুপ পর্বের সেরা দল হায়দরাবাদও। এই প্রতিযোগিতার অংশ হিসেবেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিলেন সতীর্থ আফগান রশিদকে। সাকিবের এই চ্যালেঞ্জে পাশ করতে পারেননি রশিদ।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজেদের ৩ রান নেয়ার ভিডিও আপলোড করে এই প্রতিযোগিতায় নিজেদের অন্তর্ভুক্ত করেন প্রত্যেক খেলোয়াড়। সেই ধারাবাহিকতায় নিজের ভিডিও আপলোড করেন রশিদ। সাকিবের কাছে হার মেনে নেয়ার পাশাপাশি তিনি তার দুই সতীর্থ বিপুল শর্মা এবং শচীন বেবীকে চ্যালেঞ্জ জানিয়ে দেন।

টুইটারে আপলোড করা ভিডিওতে রশিদ লিখেন, ‘থ্রি রান চ্যালেঞ্জে আমার সময় লাগলো ১০ দশমিক ৫০ সেকেন্ড। আপনি এটা জিতে গেলেন সাকিব ভাই। আমি এবার বিপুল শর্মা এবং শচীন বেবীকে চ্যালেঞ্জ জানাচ্ছি। আপনারাও পরবর্তী ধাপ উন্মোচন করুন।’

এর আগে এই চ্যালেঞ্জে অংশ নিয়ে ১০.১৭ সেকেন্ডে ৩ রান সম্পন্ন করেছিলেন সাকিব। নিজের চ্যালেঞ্জ পুরো করে রশিদকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন তিনি। ১৯ বছর বয়সী রশিদের চ্যালেঞ্জ সম্পন্ন করার ভিডিওতে সূক্ষ্ম খোঁচা দিতে ছাড়েননি আয়ারল্যান্ডের ৩৪ বছর বয়সী অলরাউন্ডার কেভিন ও'ব্রায়েন। তিনি মন্তব্য জুড়ে দেন, ‘১০ দশমিক ৫০ সেকেন্ড!! আমি এর চেয়ে দ্রুত পারবো ভাইয়া এবং আমি ৩৪ বছর বয়সী!’

এসএএস/এমএমআর/পিআর