চার গ্রেডে বেতন বাড়লো সালমা-রুমানাদের

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১২:১৩ পিএম, ১৪ জুন ২০১৮

জাগো নিউজের পাঠকেরা আগেই জেনেছিলেন বেতন-ভাতা বাড়তে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দলের খেলোয়াড়দের। সোমবার এশিয়া কাপ শিরোপা নিয়ে দেশে ফেরার পরেই এই খবর পেয়েছিলেন সালমা-রুমানারা। তবে তখনো নিশ্চিত ছিলো না কিছুই।

অবশেষে বুধবার নিশ্চিত হয়েছে চার ক্যাটাগরিতে বেতন-ভাতা বৃদ্ধির বিষয়টি। বিসিবির সিনিয়র বোর্ড পরিচালক এবং ওয়ার্কিং কমিটির চেয়ারম্যান এনায়েত হোসেন সিরাজকে প্রধান করে গড়া কমিটির রিপোর্ট অনুসারে এই সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এতোদিন ধরে সর্বোচ্চ ৩০ হাজার এবং সর্বনিম্ন ১০ হাজার টাকা বেতন পেতেন সালমা-রুমানারা।

নারী এশিয়া কাপে দেশের ইতিহাসের সেরা সাফল্য আনা নারীদের বেতন বেড়ে এখন হচ্ছে সর্বোচ্চ ৫০ হাজার টাকা এবং সর্বনিম্ন ২০ হাজার টাকা। এছাড়া মাঝের দুই ক্যাটাগরিতে ৩০ হাজার এবং ৪০ হাজার টাকা পাবেন নারী দলের খেলোয়াড়রা।

বেতন-ভাতা বৃদ্ধি ছাড়াও নারী দলের ক্রিকেটারদের নিরাপত্তা বিষয়ক বীমাও করে দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এই বীমার আওতায় আরও গোছাল এবং সুন্দর জীবনযাপন করতে পারবেন ফাহিমা-শামীমা। এছাড়া এনায়েত হোসেন সিরাজের কমিটি দেশের নারী ক্রিকেটের উন্নয়ন ও জাগরণের জন্য বেশি কিছু প্রস্তাব পেশ করেছে।

এআরবি/এসএএস/আরআইপি

আপনার মতামত লিখুন :