একাই ৮ উইকেট নিলেন ওয়েস্ট ইন্ডিজের গ্যাব্রিয়েল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৭ পিএম, ১৮ জুন ২০১৮

বিশ্বকাপের ঢামাডোলের মাঝে ক্রিকেট বিশ্বে কী ঘটছে সে দিকে নজর খুব কম মানুষেরই। এরই ফাঁকে সেন্ট লুসিয়ার গ্রসলেটে, ড্যারেন স্যামি জাতীয় ক্রিকটে স্টেডিয়ামে শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের ওপর ঝড় তুললেন ওয়েস্ট ইন্ডিজ পেসার শ্যানন গ্যাব্রিয়েল। ২০.৪ ওভার বল করে মাত্র ৬২ রান দিয়ে একাই ৮ উইকেট নিয়েছেন এই ক্যারিবীয় পেসার।

ম্যাচটা রয়েছে বিতর্কের কেন্দ্রে। বল পরিবর্তন করা নিয়ে শ্রীলঙ্কার অধিনায়ক দিনেশ চান্ডিমাল আম্পায়ারের সিদ্ধান্তের প্রতিবাদ করেন এবং শেষ পর্যন্ত চান্দিমালের বিপক্ষে বল টেম্পারিংয়ের অভিযোগ আনা হয়েছে। এমন টেস্টেই কি-না বল হাতে ঝড় তুলে ফেললেন ক্যারিবীয় পেসার শ্যানন।

শ্রীলঙ্কা প্রথম ইনিংসে অলআউট হয় ২৫৩ রানে। জবাবে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ অলআউট হয় ৩০০ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কান ব্যাটসম্যানরা এক শ্যানন গ্যাব্রিয়েলের কাছ থেকেই তুমুল প্রতিদ্বন্দ্বীতার মুখোমুকি হন। কুশল মেন্ডিস আর নিরোশান ডিকভেলা দাঁড়াতে না পারলে তো লঙ্কানদের রান ৩০০’ও হতো না। ৮৭ রান করেন মেন্ডিস আর ৬২ রান করেন ডিকভেলা। ৪৮ রান করেন রোশেনা সিলভা।

শ্যানন গ্যাব্রিয়েল ছাড়া শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংসে বাকি দুই উইকেট নিয়েছেন কেমার রোচ। ৭ জন বোলার বোলিং করলেও বাকিরা ছিলেন উইকেটশূন্য। শ্রীলঙ্কার প্রথম ইনিংসেও চান্দিমালদের ভুগিয়েছিলেন শ্যানন গ্যাব্রিয়েল আর কেমার রোচ। প্রথম ইনিংসে শ্যানন নিয়েছেন ৫টি এবং কেমার রোচ নিয়েছেন ৪ উইকেট। বাকি উইকেটটি নিয়েছলেন জ্যাসন হোল্ডার।

দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ওয়েস্ট ইন্ডিজের সামনে লক্ষ্য দাঁড়ায় ২৯৬ রান। জবাব দিতে নেমে অবশ্য লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে উইকেট হারান ডেভন স্মিথ এবং কাইরন পাওয়েল। সাই হোপ আহত হয়ে মাঠ ছেড়ে যান।

আইএইচএস/পিআর

আপনার মতামত লিখুন :