আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব নিলেন ম্যাকেঞ্জি

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৭:২৮ পিএম, ২০ জুলাই ২০১৮

দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নেইল ম্যাকেঞ্জি যে বাংলাদেশ দলের ব্যাটিং কোচ হচ্ছেন, সেটা জানা হয়ে গিয়েছিল আগেই। বাকি ছিল শুধু আনুষ্ঠানিকতা। শুক্রবার এক ই-মেইল বার্তায় সেই আনুষ্ঠানিকতাও সেরে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত দলের ব্যাটিং পরামর্শক হিসেবে ম্যাকেঞ্জিকে নিয়োগ দেয়ার বিষয়টি নিশ্চিত করেছে তারা।

জাগো নিউজের পাঠকরা আগেই জেনে গেছেন, আগামী ২২ জুলাইয়ের মধ্যে দলের সঙ্গে যোগ দেবেন ম্যাকেঞ্জি। অর্থাৎ চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরে ওয়ানডে সিরিজেই সাবেক এই প্রোটিয়া ব্যাটসম্যানকে পাবেন সাকিব-মুশফিকরা।

৪২ বছর বয়সী ম্যাকেঞ্জি একটা সময় দক্ষিণ আফ্রিকা দলে দাপটের সঙ্গে খেলেছেন। ২০০০ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর দেশের হয়ে ৫৮ টেস্ট এবং ৬৪টি ওয়ানডে খেলেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। খেলেছেন ২টি টি-টোয়েন্টিও।

৫৮ টেস্টে ৩ হাজার ২৫৩ এবং ৬৪ ওয়ানডেতে ১ হাজার ৬৮৮ রানের মালিক ম্যাকেঞ্জি এই বাংলাদেশকেই একবার লজ্জায় ডুবিয়েছিলেন গ্রায়েম স্মিথকে সঙ্গে নিয়ে। ২০০৮ সালে চট্টগ্রাম টেস্টে গ্রায়েম স্মিথের সঙ্গে ৪১৫ রানের জুটি গড়েছিলেন তিনি। টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত সেটাই রেকর্ড উদ্বোধনী জুটি।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :