মহারাজের ঘূর্ণি-জাদু, একাই নিলেন ৮ উইকেট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ২০ জুলাই ২০১৮

কেশভ মহারাজের ঘূর্ণি বিষে নীল হলো শ্রীলঙ্কা। দক্ষিণ আফ্রিকান এই স্পিনার একাই ৮ উইকেট নিয়ে কোনঠাসা করে দিয়েছেন লঙ্কানদের। কলম্বোতে সিরিজের দ্বিতীয় টেস্টে প্রথম দিন শেষে ৯ উইকেটে ২৭৭ রান তুলেছে স্বাগতিকরা।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত ছিল শ্রীলঙ্কার। দানুষ্কা গুনাথিলাকা আর দিমুথ করুনারত্নে উদ্বোধনী জুটিতে তুলেন ১১৬ রান। ৫৩ রান করা করুনারত্নেকে ফিরিয়ে এই জুটিটি ভাঙেন মহারাজ। পরের ওভারে এসে আরেক সেট ব্যাটসম্যান গুনাথিলাকাকেও (৫৭) সাজঘরের পথ দেখান বাঁহাতি এই প্রোটিয়া স্পিনার।

এরপর কুশল মেন্ডিস (২১), অ্যাঞ্জেলো ম্যাথিউস (১০), নিরোশান ডিকওয়েলা (৫)-একে একে টপ অর্ডারের সব ব্যাটসম্যানকে তুলে নিয়েছেন মহারাজ। ধনঞ্জয়া ডি সিলভা প্রতিরোধ গড়েছিলেন। তাকেও ৬০ রানের মাথায় ফিরিয়ে দেন ওই মহারাজই। লোয়ার অর্ডারের দিলরুয়ান পেরেরা (১৭) আর সুরাঙ্গা লাকমলও (০) রেহাই পাননি।

সবমিলিয়ে ৩২ ওভারে ১১৬ রান খরচায় ৮টি উইকেট মহারাজের। এটি তার ক্যারিয়ারসেরা বোলিংও। বাকি একটি উইকেট নিয়েছেন পেসার কাগিসো রাবাদা।

শেষ উইকেট জুটিতে ১৩ রানে অবিচ্ছিন্ন আছেন আকিলা ধনঞ্জয়া আর রঙ্গনা হেরাথ। ধনঞ্জয়া ১৬ আর হেরাথ ৫ রান নিয়ে দ্বিতীয় দিনে ব্যাটিংয়ে নামবেন।

এমএমআর/এমএস

আপনার মতামত লিখুন :