২৬-২৭ জুলাই আয়ারল্যান্ড যাবে ‘এ’ দল

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫২ পিএম, ২১ জুলাই ২০১৮

ধরেই নেয়া যায়, এ বছর আর বিপিএল হচ্ছে না। সেপ্টেম্বরে আরব আমিরাতে এশিয়া কাপ। এরপর অক্টোবরেই বিপিএল অনুষ্ঠিত হওয়ার কথা ছিল; কিন্তু জাতীয় সংসদ নির্বাচনের পূর্ববর্তী সময়ের কথা চিন্তা করে তা পিছিয়ে আগামী বছর জানুয়ারী-ফেব্রুয়ারীতে বিপিএল আয়োজনের চিন্তা ভাবনা একরকম চূড়ান্ত। তবে তার আগে ও পরে ঘরের মাটিতে জাতীয় দলের অন্তত একাধিক সিরিজ আয়োজনে আগ্রহী বিসিবি।

অক্টোবরে জিম্বাবুয়ের সফরে আসার কথা। সফরসূচিও প্রায় চূড়ান্ত। এর পরপরই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে পাল্টা সিরিজ আয়োজনের কথা-বার্তাও নাকি প্রায় পাকা। মোট কথা, ওয়েস্ট ইন্ডিজ সফরের পরও জাতীয় দলের ব্যস্ত সিডিউল। ক্রিকেটারদের বিশ্রাম মিলবে না। এদিকে জাতীয় দলের পাশাপাশি ব্যস্ত সময় কাটছে ‘এ’ দলেরও। ঘরের মাঠে শ্রীলঙ্কার সাথে দীর্ঘ পরিসরের ও সীমিত ওভারের সিরিজ খেলছেন এ দলের ক্রিকেটাররা।

লঙ্কানদের সাথে হোম সিরিজ শেষ হতেই বিদেশের মাটিতে খেলতে যাবেন সৌম্য, মিঠুন, সাইফ, জাকির, আফিফ, আল আমিন ও নাঈম হাসানরা। চলতি মাসের শেষ ভাগে আয়ারল্যান্ড সফরে যাবে ‘এ’ দল। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান আজ এ তথ্য জানিয়ে বলেন, ‘ক্রিকেটারদের এখন অনেক ব্যস্ত সময় যাচ্ছে। মূল দল বর্তমানে সবাই ওয়েস্ট ইন্ডিজে রয়েছে। শ্রীলঙ্কার সাথে দেশে এ দল খেলেছে। এরপর আয়ারল্যান্ডে যাবে এ দল। সবকিছু নিয়ে নির্বাচকদের সাথে আলাপ আলোচনা হয়েছে। শ্রীলঙ্কা সিরিজের পর পরই ২৬ অথবা ২৭ তারিখে আয়ারল্যান্ডে যাবে এ দল। আলাপ আলোচনা করা হচ্ছে ক্রিকেটারদের পারফর্মেন্স নিয়ে, যারা এখানে ভালো খেলছে। এরপরে আয়ারল্যান্ডে ওয়ানডে এবং টি-টোয়েন্টি আছে। এসব বিষয় নিয়েই আলোচনা চলছে।’

এআরবি/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :