২০১৯ বিশ্বকাপে খেলার আশা ‘নিষিদ্ধ’ ওয়ার্নারের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ২২ জুলাই ২০১৮

আন্তর্জাতিক আঙিনায় ডেভিড ওয়ার্নারের আদৌ আর ফেরা হবে কি না, সেটি নিয়ে এখনও রয়েছে ঘোর সংশয়। বল টেম্পারিং কান্ডে এক বছরের নিষেধাজ্ঞায় আছেন অস্ট্রেলিয়ান ওপেনার। যেহেতু কলঙ্কজনক এই ঘটনার মূল হোতা ছিলেন, তাই নিষেধাজ্ঞা কাটলেও তার ফেরার সম্ভাবনা ক্ষীণ। তাই বলে হাল ছেড়ে দিচ্ছেন না ওয়ার্নার। আশা করছেন, ২০১৯ বিশ্বকাপে খেলতেও পারবেন।

ওয়ার্নার আপাতত মূল ধারার ক্রিকেটের বাইরে। কানাডা টি-টোয়েন্টি লিগের মতো সৌখিন টুর্নামেন্টগুলোতে খেলে সময় পার করছেন। তবে যেভাবেই হোক, খেলার মধ্যে আছেন-এটাই তার আত্মবিশ্বাসের রসদ জোগাচ্ছে। আগামী বছরের আইপিএল, এমনকি পরে মে মাসে ওয়ানডে বিশ্বকাপেও খেলার লক্ষ্য অজি ওপেনারের।

আন্তর্জাতিক ক্রিকেটের বাইরে থাকলেও নিজের প্রস্তুতিটা খারাপ হচ্ছে না, মনে করছেন ওয়ার্নার। এনটি স্ট্রাইক লিগে সিটি সাইক্লোনসের হয়ে ৩২ বলে ৩৬ রান করার পর তিনি বলেন, ‘এই বিরতিটা আমার বেশ ভালো কাজে দিচ্ছে। আপনি রাতারাতি ফর্ম হারিয়ে ফেলবেন না। আমি প্রতিদিন সকালে উঠব। মিচেল স্টার্ক, (প্যাট) কামিন্স, (জশ) হ্যাজলউডের মতো বোলারদের মোকাবেলা করব; আমার চোখে যারা বিশ্বসেরা। যদি আমি অনুশীলনে তাদের ধারাবাহিকভাবে মোকাবেলা করতে পারি, তবে নিষেধাজ্ঞা কাটার পর ফিরতে পারব। অনেকগুলো প্রস্তুতি ম্যাচ আছে (বিশ্বকাপের আগে), আমি আইপিএল খেলব। অনেক ক্রিকেট খেলা হবে, বিশ্বসেরা অনেক খেলোয়াড়ের বিপক্ষে প্রস্তুতিটা ভালোই হবে।’

ওয়ার্নার যদিও খেলার মধ্যে আছেন, তবে ওই বল টেম্পারিং কলঙ্কের পর মানসিক ধাক্কাটা বোধ হয় এখনও কাটিয়ে উঠতে পারেননি। এনটি স্ট্রাইক লিগে খেলার আগে কানাডায় গ্লোবাল টি-টোয়েন্টি লিগে অংশ নিয়েছিলেন। তবে উইনিপেগ হকসের হয়ে ৯ ম্যাচে মাত্র ১০৯ রান করেন মারকুটে এই ওপেনার।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :