দুর্দান্ত জুটিতে সাকিব-তামিমের ফিফটি

ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ২২ জুলাই ২০১৮

অভিজ্ঞতা বলে একটা কথা আছে! আরও একবার সেটা প্রমাণ করে দিলেন তামিম ইকবাল আর সাকিব আল হাসান। ১ রানে ১ উইকেট হারিয়ে দল যখন বিপদে পড়ার মুখে, তখন দুর্দান্ত এক শতরানের জুটি উপহার দিলেন বাংলাদেশ দলের অভিজ্ঞ এই দুই সেনানী।

গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে সাকিব-তামিমের সেঞ্চুরির জুটির উপর ভর করেই এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ২৭ ওভার শেষে ১ উইকেটে ১১০ রান তুলেছে টাইগাররা।

৯১ বলে ৪ বাউন্ডারি আর ১ ছক্কায় ৫১ রানে অপরাজিত আছেন তামিম। এটি টাইগার ওপেনারের ক্যারিয়ারের ৪২তম হাফসেঞ্চুরি। ৬৮ বলে ৩ চারে সাকিব অপরাজিত ৫০ রানে। সাকিবের হাফসেঞ্চুরিটি ৩৮তম।

বিশ্বকাপকে সামনে রেখে তামিম ইকবালের ওপেনিং সঙ্গী হিসেবে এনামুল হক বিজয়কে থিতু করার চেষ্টা চলছে। তবে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে আস্থার প্রতিদানটা দিতে পারেননি বিজয়। শূন্য রানেই সাজঘরে ফিরেছেন ডানহাতি এই ওপেনার।

জেসন হোল্ডারের সুইং করে বেরিয়ে যাওয়া বলে আলতো করে ব্যাট ছুুঁইয়ে দিয়েছেন বিজয়। সেকেন্ড স্লিপে দাঁড়িয়ে ক্যাচটা ধরতে কষ্ট হয়নি অ্যাশলে নার্সের। ফলে ৩ বল মোকাবেলায় শূণ্য রানেই শেষ বিজয়ের ফেরার ইনিংস।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :