জাজাইয়ের দানবীয় ব্যাটিংয়ে আফগানিস্তানের সহজ জয়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১১:২৮ এএম, ২১ আগস্ট ২০১৮

৩৩ বলে ৭৪ রান। ৮টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কা! দানবীয় এক ইনিংসই বেরিয়ে এলো আফগান ওপেনার হজরতুল্লাহ জাজাইয়ের উইলো থেকে। তাতে ব্রেডিতে বৃষ্টিবিঘ্নিত প্রথম টি-টোয়েন্টিটি হেসেখেলেই জিতেছে আফগানিস্তান। স্বাগতিক আয়ারল্যান্ডকে তারা হারিয়েছে ১৬ রানে।

বৃষ্টির কারণে সময়মতো ম্যাচ শুরু করা যায়নি। যখন শুরু হলো, দুই ওভার করে কমিয়ে দেয়া হলো দুই দলের জন্য। প্রথমে ব্যাট করে ১৮ ওভারে ৭ উইকেটে ১৬০ রান তুলে আফগানিস্তান। জবাবে ৯ উইকেটে ১৪৪ রানেই থেমে যায় আইরিশদের ইনিংস।

জাজাইয়ের তাণ্ডবে আফগানিস্তানের সূচনাটা ছিল বিধ্বংসী। ওভার প্রতি ১১-এর উপরে রান তুলে এগিয়েছে তারা। শুরুর সেই ঝড়টাকে অবশ্য শেষদিকে এসে হতাশায় রূপ দিয়েছেন পরের ব্যাটসম্যানরা। শেষ ১৪ বলে আফগানিস্তান তুলতে পারে মাত্র ৮ রান।

জাজাইয়ের ঝড়ো ব্যাটিংয়ের সঙ্গে যা একটু তাল মেলাতে পেরেছেন মোহাম্মদ শাহজাদ। ডানহাতি এই ওপেনার ২১ বলে করেন ২৯ রান। ৩০ বলে ৩১ রান করে অধিনায়ক আসঘর আফগান। পরের ছয় ব্যাটসম্যান দশের ঘরও ছুঁতে পারেননি।

তবে ১৮ ওভারে নেমে আসা ম্যাচটিতে আফগানদের পুঁজিটা যথেষ্টই ছিল। ১৬১ রানের লক্ষ্যে খেলতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। ৯০ রানের মধ্যে ৬ উইকেট খুয়ানো দলটি ম্যাচ থেকে ছিটকে পড়ে আগেভাগেই। ২৩ বলে ৩৪ রান করেন অধিনায়ক গ্যারি উইলসন।

রশিদ খান নেন ৩ উইকেট। মুজিব উর রহমান আর আফতাব আলমের শিকার ২টি করে উইকেট।

এমএমআর/পিআর

আপনার মতামত লিখুন :