শান্ত এবং লিটনকে হারিয়ে বিপদে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ১০:২৫ পিএম, ২০ সেপ্টেম্বর ২০১৮

 

২৫৬ রানের অনেক বড় লক্ষ্য বাংলাদেশের সামনে। এত বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই দারুণ বিপদে বাংলাদেশ দল। মাত্র ১৭ রানের মাতায় হারিয়ে ফেলেছে দুই ওপেনার নাজমুল হাসান শান্ত এবং লিটন কুমার দাসকে।

টস জিতে ব্যাটিং করতে নেমে আফগানিস্তানও ছিল দারুন বিপদে। ১৬০ রানেরই পড়ে যায় তাদের ৭ উইকেট। কিন্তু ওখান থেকেই ঘুরে দাঁড়ায় রশিদ খান আর গুলবাদিন নাইবের ব্যাটে। ৯৫ রানের জুটি গড়ে তারা ২৫৫ রানের বড় স্কোর গড়ে তোলে। আবুধাবির গরম আবহাওয়া এবং মাঠের কন্ডিশনের কারণে এই ২৫৫ রানই বিশাল স্কোর।

এই স্কোর তাড়া করতে নেমে যেখানে বাংলাদেশ দলের ব্যাটসম্যানদের দেখে-শুনে খেলা প্রয়োজন, সেখানে অভিষিক্ত ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত নিজের উইকেটটা বিলিয়ে দিয়ে এসেছেন। রহস্যময় স্পিনার মুজিব-উর রহমানের ঘূর্নিকে উড়িয়ে খেলতে গিয়েছিলেন লেগ সাইডে। কিন্তু বল ব্যাটের কানায় লেগে চলে যায় অফসাইডে পয়েন্টে। সেখানেই ধরা পড়েন আফতাব আলমের হাতে।

এরপর পেসার আফতাব আলমের বলে লেগ বিফোর হয়ে গেলেন লিটন কুমার দাস। প্রথম ম্যাচের মত এই ম্যাচেও তিনি দিলেন দারুণ ব্যর্থতার পরিচয়। রিভিউ নিয়েও বাঁচতে পারলেন না। ১৭ রানে পড়লো দ্বিতীয় উইকেট।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৭.২ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯। সাকিব আল হাসান এবং মুমিনুল হক ব্যাট করছেন ২ রান করে নিয়ে।

আইএইচএস/

আপনার মতামত লিখুন :