সেই পৃথ্বি শ’র ব্যাটে এবার হাফ সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৩৫ পিএম, ১৩ অক্টোবর ২০১৮

উদয়ের লগ্নেই উজ্জ্বল আলোকচ্ছটা দিয়ে ফেলেছেন ভারতের নতুন ব্যাটসম্যান পৃথ্বি শ। তাকে তুলনা করা হচ্ছে গ্রেট শচীন টেন্ডুলকারের সঙ্গে। বলা হচ্ছে, শচীনের পর নাকি ভারতের সবচেয়ে নিখুঁত ব্যাটসম্যান তিনি। শুধু তাই নয়, শচীনের মতই লম্বা রেসের ঘোড়া মনে করা হচ্ছে মুম্বাইয়ের এই ব্যাটসম্যানকে।

অভিষেকেই যার প্রমাণ দিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে রাজকোটে ১৩৪ রান করে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়েছিলেন তিনি। পৃথ্বি শ এবার দেখালেন তিনি শুধু চমক দেখানোর জন্যই আসেননি, নিজেকে এই আঙ্গিনায় প্রতিষ্ঠিত করতেই এসেছেন।

হায়দরাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টে ব্যাট করতে নেমে আবারও স্বচ্ছন্দে খেলে গেলেন এই তরুণ ব্যাটসম্যান। আবারও সেঞ্চুরির কাছাকাছি চলে গিয়েছিলেন তিনি। যদিও শেষ পর্যন্ত আউট হয়ে যেতে হয়েছে। মাত্র ৫৩ বল খেলে ৭০ রানের ঝড়ো ইনিংস করেন পৃথ্বি শ। তার এই ঝড়ো ব্যাটিংয়ে ১১টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার ছিল একটি।

জোমেল ওয়ারিক্যানের বলে শেমরন হেতমায়ারের হাতে ক্যাচ দিয়ে যখন ফেরেন পৃথ্বি তখন ভারতের রান ৯৮। এর মধ্যে একাই ৭০ রান তুলে ফেলেন তিনি। আগের ম্যাচেও ১৩৪ রান যে করেছিলেন, সেটাও ছিল ঝড়ো গতিতে। ১৫৪ বলে খেলেছিলেন সেই ইনিংস। দ্বিতীয় টেস্টে যদি ১৫৪ বল খেলতে পারতেন, তাহলে তো পৃথ্বি কোথায় গিয়ে থামতেন, তা হয়তো তিনি নিজেও বুঝতে পারতেন না। যাক, আপাতত তেমন সম্ভাবনা নেই। ওয়ারিক্যান আর হেতমায়ারের কল্যাণে।

ওয়েস্ট ইন্ডিজের করা ৩১১ রানের জবাবে ইতিমধ্যেই অবশ্য ৩ উইকেট হারিয়ে ফেলেছে ভারত। পৃথ্বি শ ছাড়াও আউট হয়েছেন লোকেশ রাহুল এবং চেতেশ্বর পুজারা। ওপেনার লোকেশ রাহুল যখন জ্যাসন হোল্ডারের বলে আউট হন, তখন দলের রান ৬১। কিন্তু তার নিজের রান ছিল মাত্র ৪। এছাড়া মাঠে নেমে বেশিক্ষণ টিকতে পারলেন না চেতেশ্বর পুজারাও। তিনি আউট হন মাত্র ১০ রান করে।

আইএইচএস/এমএস

আপনার মতামত লিখুন :