বৃষ্টির পেটে বরিশাল ও কক্সবাজারের প্রথম দিন

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:৪৯ পিএম, ১৫ অক্টোবর ২০১৮

ঘুর্ণিঝড় তিতলির প্রভাবে হওয়া বৃষ্টি ও প্রতিকূল আবহাওয়ার কারণে চলতি ন্যাশনাল ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডের সবগুলো ম্যাচই হয়েছিল ড্র। তিতলির প্রভাব কাটিয়ে দেশের আবহাওয়া আবারও উষ্ণ হতে শুরু করলেও বরিশাল ও কক্সবাজারে পুরোপুরি স্বাভাবিক হয়নি অবস্থা।

যার ফলে বরিশাল ও কক্সবাজারে তৃতীয় রাউন্ডের প্রথম দিনেও কোনো খেলা সম্ভব হয়নি। এমনকি টসই করা সম্ভব হয়নি। সকাল সাড়ে নয়টায় খেলা শুরুর কথা থাকলেও মাঠ ও আবহাওয়া অনুকূলে না থাকায় লাঞ্চের পরপর প্রথম দিনের খেলার সমাপ্তি ঘোষণা করা হয় দুই মাঠেই।

বরিশালের বিভাগীয় স্টেডিয়ামে প্রথম স্তরের খেলায় মাঠে নামার কথা ছিলো স্বাগতিক বরিশাল ও পয়েন্ট টেবিলের শীর্ষ দল রাজশাহীর। প্রথম দুই রাউন্ডের দুটি ম্যাচেই ড্র নিয়ে মোট ৯.৪৮ পয়েন্টের সুবাদে টেবিলের শীর্ষে রয়েছে রাজশাহী। বরিশালও নিজেদের প্রথম দুই ম্যাচই ড্র করেছে। তবে তাদের পয়েন্ট ৬.১১, অবস্থান তৃতীয়।

অন্যদিকে কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের ম্যাচে মুখোমুখি হতো সিলেট ও ঢাকা বিভাগ। প্রথম দুই রাউন্ডের ম্যাচে ১টি জয় ও ১টি ড্রতে ১১.৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে ঢাকা। একটি পরাজয় ও একটি ড্রতে ২.৫ পয়েন্ট পাওয়া সিলেটের অবস্থান চতুর্থ।

কক্সবাজার ও বরিশালে কোনো খেলা না হলেও খুলনা এবং বগুড়ায় চলছে অন্য দুইটি ম্যাচ। ঘরের মাঠে রংপুরের বিপক্ষে টসে হেরে ব্যাট করছে খুলনা। চা পানের বিরতি পর্যন্ত তাদের সংগ্রহ ৩ উইকেটে ১৭৬ রান। অন্যদিকে বগুড়ায় চট্টগ্রামের বিপক্ষে টসে হেরে ব্যাট করছে ঢাকা মেট্রো। চা পানের বিরতি পর্যন্ত তাদের রান সংখ্যা ৪ উইকেটে ১২৯।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :