প্রস্তুতি ম্যাচে ডাক পেলেন রাব্বি আরিফুল ও সাইফউদ্দিন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:১৯ পিএম, ১৭ অক্টোবর ২০১৮

ঘরোয়া তথা প্রথম শ্রেণির ক্রিকেটের এক নম্বর আসর জাতীয় লিগের তৃতীয় রাউন্ড চলছে। ১৫ অক্টোবর শুরু হয়েছে; শেষ হবে কাল ১৮ অক্টোবর। খেলা হচ্ছে বগুড়া (ঢাকা মেট্রোপলিশ আর চট্টগ্রাম), খুলনা (রংপুর ও খুলনার ম্যাচ), বরিশাল (বরিশাল ও রাজশাহী) ও কক্সবাজারে (সিলেট ও ঢাকা বিভাগ)।

১৯ অক্টোবর বিকেএসপিতে সফররত জিম্বাবুয়ের সাথে বিসিবি একাদশের একদিনের প্রস্তুতি ম্যাচ। নির্বাচকরা ছিলেন চরম বিপাকে। চারদিন টানা খেলার পর রাতটুকু পার করে আবার একদিনের ম্যাচ খেলতে নামা। তাও এক রাতের মধ্যে সেই বগুড়া, খুলনা, বরিশাল ও কক্সবাজার থেকে এসে! সব মিলিয়ে শারীরিক ধকল, ক্লান্তি ও অবসাদ। রীতিমত মহা ঝক্কি-ঝামেলা।

কিন্তু কিছুই তো আর করার নেই। প্রস্তুতি ম্যাচ তো আর পেছানো সম্ভব নয়। এর মধ্যে ১২ জনের দলও সাজাতে হয়েছে। সৌম্য সরকারের নেতৃত্বে ওই দলে আছেন জিম্বাবুয়ের বিপক্ষে ১৫ জনের ওয়ানডে স্কোয়াডে জায়গা পাওয়া ফজলে মাহমুদ রাব্বি, আরিফুল হক ও সাইফউদ্দীন। এছাড়া জাতীয় লিগে নজরকাড়া পারফরমেন্স দেখানো রাজশাহীর ওপেনার মিজানুর রহমান আছেন। আরও আছেন এশিয়া কাপ থেকে বাদ পড়া মোসাদ্দেক হোসেন সৈকতও।

আগামী পরশু, তথা শুক্রবার বিকেএসপিতে জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের হয়ে গা গরমের ম্যাচ খেলার জন্য ডাক পেয়েছেন আরও দুই তরুণ ইয়াসিন মিশু ও মোর্শেদুল আখতার। এছাড়া মাঝে সাড়া জাগিয়ে জাতীয় দলে ঢুকে পড়া দুই তরুণ উইকেটকিপার কাম ব্যাটসম্যান জাকির হোসেন এবং স্পিনিং অলরাউন্ডার আফিফ হোসেন ধ্রুবকে বিসিবি একাদশে রাখা হয়েছে।

বিসিবি একাদশ : সৌম্য সরকার (অধিনায়ক), মিজানুর রহমান, ফজলে মাহমুদ রাব্বি, মোসাদ্দেক হোসেন সৈকত, জাকির হোসেন, আরিফুল হক, আফিফ হোসেন ধ্রুব, সাইফউদ্দিন, ইয়াসিন মিশু, ইবাদত হোসেন, মোর্শেদুল আখতার ও নাঈম হাসান।

এআরবি/আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :