৪৮১ মিনিট গোলহীন থাকার রেকর্ড গড়ে হারলো রিয়াল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৫৭ পিএম, ২০ অক্টোবর ২০১৮

রোনালদোবিহীন রিয়াল যেন নাবিক ছাড়া নৌকা। ক্রিশ্চিয়ানো রোনালদো ক্লাব ছাড়ার পর থেকেই কেমন জানি ছন্নছাড়া স্পেনের সফলতম দলটি। হুলেন লোপেতেগির দল কিছুতেই ছন্দ খুঁজে পাচ্ছে না। আজ সান্তিয়াগো বার্নাব্যুতে লা লিগার ম্যাচে লেভান্তের কাছেও ২-১ গোলে হেরে গেছে রিয়াল মাদ্রিদ।

এ নিয়ে শেষ ৫ ম্যাচে জয়ের মুখ না দেখেই মাঠ ছাড়তে হলো রিয়ালকে। এর মধ্যে হেরেছে তারা চারটিতেই, একটি ম্যাচ করেছে ড্র।

হারটা যেমন তেমন, এই ম্যাচে অপ্রীতিকর এক রেকর্ডে নাম লিখিয়েছে রিয়াল। ম্যাচের মিনিট বিশেক সময় বাকি থাকতে গোল করে দলকে আশার আলো দেখিয়েছিলেন মার্সেলো। তবে শেষ পর্যন্ত হার এড়াতে পারেনি স্প্যানিশ জায়ান্টরা।

মার্সেলোর ওই গোলটি এসেছে রিয়াল ৪৮১ মিনিট গোলশুন্য থাকার পর। ক্লাবের ১১৬ বছরের ইতিহাসে সব প্রতিযোগিতা মিলিয়ে এটিই সবচেয়ে বেশি সময় গোলহীন থাকার রেকর্ড তাদের। এর আগে ১৯৮৫ সালে ৪৬৪ মিনিট গোলশুন্য ছিল রিয়াল।

ম্যাচ শুরু হতে না হতেই ধাক্কা। ঘরের মাঠের দর্শকদের সামনে ম্যাচের ৬ষ্ঠ মিনিটেই গোল খেয়ে বসে রিয়াল। ডি-বক্সে বল পেয়ে গোলরক্ষককে কাটিয়ে দারুণভাবে বল জালে ঢুকিয়ে দেন হোসে লুইস মোরালেস।

১৩ মিনিটে আরও এক গোল হজম করে রিয়াল। এবার পেনাল্টি থেকে গোল। রাফায়েল ভারানের হাতে বল লাগায় পেনাল্টি পায় লেভান্তে। সুযোগ কাজে লাগিয়ে ব্যবধান দ্বিগুণ করেন রজার মার্তি।

এরপর রিয়াল গোল শোধে মরিয়া হয়ে লড়েছে। ম্যাচের ৭২ মিনিটে এসে ব্যবধান কমান মার্সেলো। করিম বেনজেমার কাছ থেকে বল পেয়ে বক্সের মাঝামাঝি থেকে ডান পায়ের শটে গোল করেন ব্রাজিলিয়ান তারকা।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :