১৯ বছর পর ইংলিশ দলে একসঙ্গে দুই ভাই

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২৩ অক্টোবর ২০১৮

১৯৯৯ সালের পর প্রথমবারের মতো ইংল্যান্ড ক্রিকেট দলের হয়ে এক ম্যাচে খেলতে নেমেছেন দুই ভাই টম কুরান ও স্যাম কুরান। ১৯ বছর আগে শ্রীলঙ্কার বিপক্ষে সিডনীতে একসঙ্গে খেলেছিলেন দুই ভাই অ্যাডাম হলিওক ও বেন হলিওক। আবার সেই শ্রীলঙ্কার বিপক্ষে নামলেন কুরান ভাইরা।

শ্রীলঙ্কার মাটিতে চলতি সিরিজের প্রথম চার ম্যাচের তিনটিতেই জিতেছে ইংল্যান্ড, বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে অন্যটি। সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় শেষ ম্যাচে বিশ্রাম নিয়েছেন অধিনায়ক ইয়ন মরগ্যান। দলের বাইরে রাখা হয়েছে অলিল স্টোন এবং ক্রিস ওকসকে।

তিনজন খেলোয়াড় বদলের সুযোগেই একাদশে ঢুকে গেছেন ছোট ভাই স্যাম কুরান। যা থামিয়ে দিল ১৯ বছর আগে। ১৯৯৯ সালে যেবার দুই ভাই অ্যাডাম ও বেন হলিওক খেলেছিলেন একসাথে, তখন ১১ রানের ব্যবধানে হেরেছিল ইংল্যান্ড। ১৮১ রানের বিপরীতে তারা অলআউট হয়েছিল মাত্র ১৭০ রানে।

১৯ বছর পরের ম্যাচেও টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। দ্বিতীয় ইনিংসে রান তাড়া করতে নামবে ইংলিশরা। শ্রীলঙ্কার একাদশ থেকে বাদ দেয়া হয়েছে লাসিথ মালিঙ্গা ও আমিলা আপোনসো। তাদের বদলে এসেছেন দুশমন্থ চামিরা ও লাকশান সান্দাকান।

শ্রীলঙ্কা একাদশ: নিরোশান ডিকভেলা, সাদিরা সামারাভিক্রম, দিনেশ চান্দিমাল, কুশল মেন্ডি, ধনঞ্জয় ডি সিলভা, দাশুন শানাকা, থিসারা পেরেরা, আকিলা ধনঞ্জয়, লাকশান সান্দাকান, কাসুন রাজিথা ও দুশমন্থ চামিরা।

ইংল্যান্ড একাদশ: জেসন রয়, অ্যালেক্স হেলস, জো রুট, জস বাটলার, মইন আলী, স্যাম কুরান, আদিল রশিদ, লিয়াম প্লাংকেট, টম কুরান ও মার্ক উড।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :