আবারও হারবে অস্ট্রেলিয়া?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪০ পিএম, ০৯ নভেম্বর ২০১৮

ঘরে কিংবা বাইরে, পেস উইকেট বা ফ্ল্যাট উইকেট; কোনোটিতেই যেন কূল-কিনারা খুঁজে পাচ্ছে না অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। চলতি বছরে ওয়ানডে ক্রিকেটে সব বাজে পরিসংখ্যান অস্ট্রেলিয়ার। ২০১৮ সালে এখনো পর্যন্ত খেলা সব ওয়ানডেতে প্রায় ৯০ শতাংশই হেরেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

তাদের পরাজয়ের তালিকায় যোগ হতে পারে আরও একটি ম্যাচ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে তারা অলআউট হয়ে গিয়েছে মাত্র ২৩১ রানে। তিন ম্যাচের সিরিজ জিততে সফরকারী দক্ষিণ আফ্রিকার প্রয়োজন ২৩২ রান।

অ্যাডিলেইড ওভালে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি অস্ট্রেলিয়া। মাত্র ১২ রানের মাথায় সাজঘরে ফিরে যান ওপেনার ট্রাভিস হেড। তবে অ্যারন ফিঞ্চ, অ্যালেক্স ক্যারে, গ্লেন ম্যাক্সওয়েলরা প্রাথমিক ধাক্কা সামাল দেন।

কিন্তু ভালো শুরুর পরেও দলের কেউই নিজেদের ইনিংস বড় করতে পারেননি। যে কারণে নির্ধারিত ৫০ ওভারের নয় বল আগেই ২৩১ রানে অলআউট হয়ে যায় স্বাগতিকরা। ফিঞ্চ ৪১, ক্রিস লিন ৪৪ ও অ্যালেক্স ক্যারের ব্যাট থেকে আসে ৪৭ রানের ইনিংস। এছাড়া অ্যাডাম জাম্পা ২২, শন মার্শ ২২ ও ম্যাক্সওয়েল করেন ১৫ রান।

দক্ষিণ আফ্রিকার পক্ষে লুঙ্গি এনগিডি ১, ডেল স্টেইন ২, ডোয়াইন প্রিটরিয়াস ৩ ও কাগিসো রাবাদা নিয়েছেন ৪টি উইকেট।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :