পাকিস্তানের টেস্ট দলে শাহীন আফ্রিদি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২০ পিএম, ১১ নভেম্বর ২০১৮

সীমিত ওভারের ক্রিকেটে দুর্দান্ত বোলিংয়ের পুরষ্কার পেলেন পাকিস্তানের ১৮ বছর বয়সী পেসার শাহীন আফ্রিদি। আন্তর্জাতিক ক্যারিয়ার শুরুর ৬ মাসের মাথায়ই সুযোগ পেয়ে গেলেন টেস্ট স্কোয়াডে। নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের স্কোয়াডে শাহীন আফ্রিদিকে রেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

শাহীন আফ্রিদি ছাড়াও প্রথমবারে মতো টেস্ট দলে ডাক পেয়েছেন ২৫ বছর বয়সী বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান সাদ আলি। নিউজিল্যান্ড 'এ' দলের বিপক্ষে সপ্তাহখানেক আগে এক ম্যাচে ১৪৪ রানের ইনিংস খেলে নিজের যোগ্যতার প্রমাণ দিয়েছেন তিনি।

শাহীন ও সাদ প্রথমবারের মতো স্কোয়াডে ডাক পেলেও দল থেকে বাদ পড়েছেন ফাখর জামান এবং শাদাব খান। অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজের অভিষেক ম্যাচের দুই ইনিংসেই ফিফটি করেছিলেন ফাখর। বোর্ড থেকে জানানো হয়েছে ফাখর এবং শাদাবকে বিশ্রাম দেয়া হয়েছে।

এছাড়া আবারও দল থেকে বাদ পড়েছেন বাঁহাতি পেসার মোহাম্মদ আমির। নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে পাকিস্তানের পেস বোলিং ডিপার্টমেন্টের দায়িত্বে থাকবেন মোহাম্মদ আব্বাস, হাসান আলি, মির হামজা, ফাহিম আশরাফ ও শাহীন আফ্রিদির কাঁধে।

আবুধাবিতে আগামী ১৬ নভেম্বর থেকে শুরু হবে প্রথম টেস্ট। দুবাইতে দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে ২৪ নভেম্বর তারিখ থেকে।

নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের টেস্ট স্কোয়াড
মোহাম্মদ হাফিজ, ইমাম উল হক, আজহার আলি, আসাদ শফিক, হারিস সোহেল, বাবর আজম, সাদ আলি, সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, ইয়াসির শাহ, বিলাল শাহ, মোহাম্মদ আব্বাস, মির হামজা, হাসান আলি ও শাহীন আফ্রিদি

এসএএস/এমএস