অধিনায়ক হিসেবেই ফিরলেন সাকিব, নাঈমের অভিষেক

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৯:২৭ এএম, ২২ নভেম্বর ২০১৮

আঙুলের চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ সিরিজটি খেলতে পারেননি সাকিব আল হাসান। নিয়মিত অধিনায়কের অনুপস্থিতিতে টেস্ট দলকে নেতৃত্ব দিয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ।

চোট থেকে সেরে উঠলেও পুরো ফিটনেস ফিরে না পাওয়ায় চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে সাকিবের খেলা নিয়ে সংশয় ছিল। তবে সব শঙ্কাকে পাশ কাটিয়ে একাদশে জায়গা করে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। তিনিই এই টেস্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন।

সাকিব দলে আসায় কপাল পুড়েছে অলরাউন্ডার আরিফুল হকের। ঘরোয়া লিগ আর প্রস্তুতি ম্যাচে দারুণ খেলা সৌম্য সরকার আবারও জায়গা ফিরে পেয়েছেন টেস্ট দলে।

এই ম্যাচ দিয়ে টেস্ট অভিষেক হয়ে যাচ্ছে ১৭ বছর বয়সী অফস্পিনার নাঈম হাসানের। চট্টলার এই ছেলে ঘরের মাঠেই নিজের প্রথম ম্যাচ খেলতে নামছেন। তবে প্রস্তুতি ম্যাচে দারুণ এক ইনিংস খেলে দলে আসলেও অভিষেকের অপেক্ষা বাড়ল সাদমান ইসলামের।

বাংলাদেশ একাদশ : ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম, মোহাম্মদ মিঠুন, তাইজুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান এবং নাঈম হাসান।

এমএমআর/আরআইপি

আপনার মতামত লিখুন :