বোলারদের দাপটে জমে উঠেছে অ্যাডিলেড টেস্ট

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০১:৪৪ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৮

ম্যাচের প্রথম দিন ভারতীয় ব্যাটসম্যানদের ওপর ছড়ি ঘুরিয়েছিল অস্ট্রেলিয়ার বোলাররা, দ্বিতীয় দিন স্বাগতিক ব্যাটসম্যানদের ঠিক একই পরীক্ষা নিলেন ভারতীয় বোলাররা। দুই দলের বোলারদের আধিপত্যে জমে উঠেছে ভারত-অস্ট্রেলিয়ার অ্যাডিলেড টেস্ট।

৯ উইকেটে ২৫০ রান নিয়ে দিন শেষ করেছিল ভারত। দ্বিতীয় দিন সকালে প্রথম বলেই সাজঘরে ফিরে যান মোহাম্মদ শামী। ২৫০ রানেই থামে ভারতের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৭ উইকেটে ১৯১ রান। এখনো পিছিয়ে ৫৯ রানে।

সকালে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলেই বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান অজি ওপেনার অ্যারন ফিঞ্চ। বেশিক্ষণ টিকতে পারেননি অভিষিক্ত ওপেনার মার্কাস হ্যারিসও। দলীয় ৪৫ রানের মাথায় তিনি ফেরেন ২৬ রান করে।

শন মার্শ করেন ২ রান। দলীয় ৮৭ রানের মাথায় উসমান খাজা ২৮ রান করে আউট হলে কঠিন বিপদে পড়ে যায় অস্ট্রেলিয়া। সেখান থেকে অপরাজিত ফিফটি করে দলের তরী একাই টানছেন ট্রাভিস হেড। পিটার হ্যান্ডসকম্বের ব্যাট থেকে এসেছে ৩৪ রানের ইনিংস।

দিন শেষে ১৪৯ বলের ইনিংসে ৬ চারের মারে ৬১ রানে অপরাজিত রয়েছেন হেড। মিচেল স্টার্ক খেলছেন ৮ রান করে। ভারতের পক্ষে রবিচন্দ্রন অশ্বিন ৩টি এবং ইশান্ত শর্মা ও জাসপ্রিত বুমরাহ নিয়েছেন ২টি করে উইকেট।

এসএএস/এমএস

আপনার মতামত লিখুন :