আবারো সাড়ে তিনশ ছাড়াল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৭ এএম, ০৮ জানুয়ারি ২০১৯

ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান কলিন মুনরো জানিয়েছিলেন তারা প্রতি ম্যাচেই ৩০০ রান করার নীল নকশার খোঁজ পেয়েছে। তার এ কথাটি যে একদমই অমূলক নয়, সেটিই যেন প্রমাণ হলো শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে।

প্রথম ম্যাচে মার্টিন গাপটিলের সেঞ্চুরিতে ৩৭১ রান করার পরে দ্বিতীয় ম্যাচে কিউইদের সংগ্রহ দাঁড়িয়েছিল ৩১৯ রানের। স্যাক্সটন ওভালে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আবারও সাড়ে তিনশ ছাড়িয়েছে নিউজিল্যান্ডের সংগ্রহ।

২০১৮ সালের দুর্দান্ত খেলা হেনরি নিকলস ও অভিজ্ঞ রস টেলরের সেঞ্চুরিতে এ ম্যাচে নির্ধারিত ৫০ ওভারে তাদের সংগ্রহ ৪ উইকেটে ৩৬৪ রান। সিরিজে সান্ত্বনার জয়টি পেতে শ্রীলঙ্কার করতে হবে ৩৬৫ রান।

নেলসনের স্যাক্সটন ওভালে টসে জিতে আগে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। আমন্ত্রণ পেয়ে ব্যাটিংয়ে নেমে শুরুটা তেমন ভালো করতে পারেনি স্বাগতিকরা। ৩১ রানের মাথায় সাজঘরে ফিরে যান দুই ওপেনার কলিন মুনরো এবং মার্টিন গাপটিল।

তবে তৃতীয় উইকেট জুটিতেই নিয়ন্ত্রণ নিজেদের হাতে নিয়ে নেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন এবং অভিজ্ঞ রস টেলর। দুজন মিলে যোগ করেন ১১৬ রান। দলীয় ১৪৭ রানের মাথায় উইলিয়ামসন ৫৫ রান করে সাজঘরে ফেরেন।

উইকেটে আসেন নিকলস। চতুর্থ উইকেট জুটিতে কার্যত লঙ্কানদের ম্যাচ থেকেই ছিটকে দেন নিকলস এবং টেলর। মাত্র ১২০ বলে ১৫৪ রানের জুটি গড়ে ৪৬ ওভারেই দলীয় ৩০০ পূরণ করেন এ দুজন। সেঞ্চুরিও তুলে নেন দুজনই।

দলীয় ৩০১ রানের মাথায় ব্যক্তিগত ২০তম সেঞ্চুরি করে আউট হন টেলর। ১৩১ বলে ৯ চার এবং ৪ ছক্কার মারে ১৩৭ রান করেন তিনি। টেলর আউট হওয়ার পরের ২২ বল থেকে আরও ৬৩ রান করে স্বাগতিকরা। যার পুরো কৃতিত্ব হেনরি নিকলসের।

মাত্র ৭১ বলে পূরণ করেন নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। সবমিলিয়ে মাত্র ৮০ বলে ১২ চারের সাথে ৩ ছক্কায় ১২৪ রানে অপরাজিত থাকেন তিনি। জিমি নিশামের ব্যাট থেকে আসে ৬ বলে ১২ রান। স্যাক্সটন ওভালে সর্বোচ্চ দলীয় সংগ্রহ ৩৬৪ রানে থামে নিউজিল্যান্ডের ইনিংস।

এসএএস/জেআইএম

আপনার মতামত লিখুন :