ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০২:২১ পিএম, ১৯ জানুয়ারি ২০১৯

ইংল্যান্ড অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে আসন্ন হোম সিরিজের জন্য ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০ জানুয়ারি থেকে শুরু হবে ইংল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলের বাংলাদেশ সফর। এদিনই বাংলাদেশে এসে পৌঁছাবেন ইংল্যান্ডের যুবা ক্রিকেটাররা এবং ওইদিনই তারা চলে যাবে কক্সবাজারে।

২৫ জানুয়ারি, শুক্রবার কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুষ্ঠিত হবে একমাত্র প্রস্তুতি ম্যাচ। এরপর ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে একমাত্র ইয়থ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ। শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ম্যাচটি।

২৯ জানুয়ারি মঙ্গলবার শুরু হবে তিন ম্যাচের ইয়থ ওয়ানডে সিরিজ। ৩১ জানুয়ারি এবং ২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে বাকি দুই ম্যাচ। ৪ ফেব্রুয়ারি কক্সবাজার থেকে দুই দলই চলে আসবে চট্টগ্রামে। এরপর ৭ থেকে ১০ ফেব্রুয়ারি এবং ১৫ থেকে ১৮ ফেব্রুয়ারি দুটি চারদিনের ইয়থ টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে বাংলাদেশ এবং ইংল্যান্ড অনুর্ধ্ব-১৯ দলের মধ্যে।

এই সিরিজের জন্য আকবর আলিকে অধিনায়ক এবং শামিম হোসেনকে সহ-অধিনায়ক করে ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করা হয়।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল

আকবর আলি (অধিনায়ক), মোহাম্মদ প্রান্তিক নওরোজ, তানজিদ হাসান, মোহাম্মদ পারভেজ হোসেন, মাহমুদুল হাসান, অমিত হাসান, শামিম হোসেন (সহ-অধিনায়ক), শাহাদাত হোসেন, রাকিবুল হাসান, আশরাফুল ইসলাম সিয়াম, মোহাম্মদ রিশাদ হোসেন, রুহেল আহমেদ, মোহাম্মদ শাহীন আলম, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব।

স্ট্যান্ডবাই : সাজিদ হাসান সিয়াম, মিনহাজুর রহমান মোহান্না, মোজাক্কির হোসেন, আসাদুল্লাহিল গালিব, ফজলে রাব্বি।

আইএইচএস/এমকেএইচ