সাব্বির ঝড়ে সিলেটের সংগ্রহ ১৯৪ রান

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৩:২৪ পিএম, ১৯ জানুয়ারি ২০১৯

বিপিএলে সাব্বির রহমানের আজকের ম্যাচের আগের ইনিংসগুলোর মধ্যে সর্বোচ্চ রান ছিল ২০। মোট ৬ ম্যাচে তার রানের যোগফল মাত্র ৫৬। অথচ আজ এক ইনিংসেই তিনি করে ফেললেন ৮৫ রান। অবিশ্বাস্য ব্যাটিং করলেন সিলেট সিক্সার্সের ওপেনার। তার ব্যাটিং ঝড়েই রংপুর রাইডার্সের সামনে ১৯৫ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দিয়েছে সিলেট।

রংপুর রাইডার্সের বিপক্ষে আগের ম্যাচেই সাব্বিরকে ওপেনিংয়ে পাঠিয়ে দেয়া হয়। ওই ম্যাচেই আগের ইনিংসগুলোর মধ্যে সর্বোচ্চ ২০ রান করেন তিনি। এরপর ঢাকার বিপক্ষে ১১ রান করে আউট হয়ে গেলেও আজ সেই রংপুরের বিপক্ষেই ইনিংস ওপেন করতে নেমে সংহার মূর্তি ধারণ করেন সাব্বির।

যেন সেই চিরচেনা সাব্বির। যার হাতে মারমার-কাটকাট ব্যাটিং, চার-ছক্কার ফুলঝুরি। ইনিংসের শেষ ওভারে এসে প্রথম বলে আউট হওয়ার আগে খেলেছেন মোট ৫১ বল। ঝড়ো ব্যাটিংয়ে তিনি রান করেছেন ৮৫টি। ৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার ছিল ৬টি। ৮৫ রানের মধ্যে ৫০ রানই এসেছে তার চার-ছক্কা থেকে।

টস হেরে ব্যাট করতে নেমে লিটন দাস আর সাব্বির রহমানের জুটিটি বেশিক্ষণ স্থায়ী হলো না। ১৩ রানের জুটিতে লিটনেরই ছিল ১১ রান। ৮ বল খেলে লিটন আউট হয়ে যাওয়ার পর জুটি গড়েন আফিফ হোসেন ধ্রুব এবং সাব্বির রহমান। এই জুটিতে উঠল ৩৯ রান। ১১ বলে ১৯ রান করে আফিফ রানআউট হয়ে গেলে ব্যাট করতে নামেন ডেভিড ওয়ার্নার।

আজ ওয়ার্নারের ব্যাট খুব বেশি বিধ্বংসী হয়নি। ২১ বল খেলে ১৯ রান করে আউট হয়ে যান তিনি। কোনো চার-ছক্কারও মার ছিল না ওয়ার্নারের ব্যাটে। অধিনায়ক আউট হতেই মাঠে নামেন ক্যারিবীয় ব্যাটসম্যান নিকোলাস পুরান।

শেষ মুহূর্তে ঝড় তোলেন এই পুরানই। ২৭ বল খেলে ৪৭ রান করে অপরাজিত থাকেন তিনি। ৪টি বাউন্ডারির সঙ্গে ৩টি ছক্কার মার মারেন তিনি। জাকির আলি অপরাজিত থাকেন ৫ রানে। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৯৪ রানের বিশাল স্কোর গড়ে তোলে সিলেট সিক্সার্স। মাশরাফি নেন সর্বোচ্চ ২ উইকেট এবং শফিউল ইসলাম নেন ১ উইকেট।

আইএইচএস/জেআইএম

আপনার মতামত লিখুন :