প্রস্তুতি ম্যাচে জোড়া সেঞ্চুরি হাঁকিয়ে অসি স্কোয়াডে প্যাটারসন

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:০৪ পিএম, ২১ জানুয়ারি ২০১৯

ভারতের বিপক্ষে ঘরের মাঠে টেস্ট সিরিজ হারের পর শ্রীলঙ্কার বিপক্ষে নামার আগে নিজেদের স্কোয়াডে ব্যাপক পরিবর্তন এনেছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সে সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন অ্যারন ফিঞ্চ, শন মার্শ, মিচেল মার্শ এবং অ্যারন ফিঞ্চ। পুনরায় স্কোয়াডে সুযোগ পেয়েছেন জো বার্নস এবং ম্যাট রেনশ।

তাদের এই বাদ পড়া, সুযোগ পাওয়ার মিছিলে নতুন মুখ ছিল একটি- ২০ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান উইল পুকভস্কি। এবার সিরিজ শুরুর মাত্র ৩ দিন আগে আরও এক নতুন মুখকে স্কোয়াডে সংযোজন করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

তিনি হলেন ২৫ বছর বয়সী বাঁহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান কার্টিস রবার্ট প্যাটারসন। এখনও পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেট অভিষেক হয়নি প্যাটারসনের। মূলত সিরিজ শুরুর আগে শ্রীলঙ্কার বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে ক্রিকেট অস্ট্রেলিয়ার হয়ে দুই ইনিংসে সেঞ্চুরি হাঁকানোর পুরস্কারস্বরূপই স্কোয়াডে ডাকা হয়েছে প্যাটারসনকে।

সে ম্যাচটি ড্র হলেও দুই ইনিংসেই ব্যাট হাতে নজর কেড়েছেন প্যাটারসন। প্রথম ইনিংসে অপরাজিত ১৫৭ রানের ইনিংস খেলার পর দ্বিতীয় ইনিংসে তার ব্যাট থেকে আসে ১০২ রানের অপরাজিত ইনিংস। ম্যাচে তাকে একবারও আউট করতে পারেনি শ্রীলঙ্কা মূল দলের বোলাররাও।

২৫ বছর বয়সী প্যাটারসন এখনো পর্যন্ত নিজের ঘরোয়া ক্রিকেটের ক্যারিয়ারে খেলেছেন ৫৮টি ম্যাচ। ৬টি সেঞ্চুরির সাহায্যে ৪১ গড়ে ৩৮১৩ রান রয়েছে তার ঝুলিতে।

শ্রীলঙ্কার বিপক্ষে দুটি টেস্ট ম্যাচই খেলবে অস্ট্রেলিয়া। ২৪ জানুয়ারি ব্রিসবেনে হবে সিরিজের প্রথম ম্যাচ, পরে ফেব্রুয়ারি মাসের প্রথম দিন ক্যানেবেরায় হবে সিরিজ সমাপনী ম্যাচটি।

শ্রীলঙ্কার বিপক্ষে অস্ট্রেলিয়ার পরিবর্তিত টেস্ট স্কোয়াড
টিম পেইন, জশ হ্যাজলউড, জো বার্ন্স, প্যাট কামিনস, মার্কাস হ্যারিস, ট্রাভিস হেড, উসমান খাজা, মার্নাস লাবুচানে, নাথান লিয়ন, উইল পুকভস্কি, ম্যাট রেনশ, মিচেল স্টার্ক, পিটার সিডল এবং কার্টিস প্যাটারসন।

এসএএস/এমএস/এসজি

আপনার মতামত লিখুন :