ইনজুরি নয়, বাদ পড়েছেন সৌম্য!

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা চট্টগ্রাম থেকে
প্রকাশিত: ০৩:৩১ পিএম, ২৫ জানুয়ারি ২০১৯

অধিনায়ক বদল হলো আরেকবার। প্রথমে ডেভিড ওয়ার্নার তারপর সোহেল তানভির আর এবার চট্টগ্রাম পর্বে প্রথম ম্যাচে অধিনায়ক অলক কাপালি। বাংলাদেশের ক্রিকেটে অলক প্রতিষ্ঠিত ক্রিকেটার। মেধাকে মানদণ্ড ধরলে বড় ব্যাটসম্যান। জাতীয় দলের হয়ে ওয়ানডে সেঞ্চুরিও আছে।

লেগস্পিন বোলিংটাও কাজে লাগে। টেস্টে বাংলাদেশের প্রথম হ্যাটট্রিক বোলারের নাম অলক কাপালি। মধ্য তিরিশের এ অলরাউন্ডার এবার সিলেট সিক্সার্সের হয়ে সব ম্যাচই খেলেছেন। ব্যাটে আহামির কিছু করতে না পারলেও আগের ৯ ম্যাচে ৮ উইকেট দখল করে আলোচনায় আছেন।

তাই অলক কাপালিকে অধিনায়ক করা নিয়ে একটি কথাও নেই। বরং বলা হচ্ছে সিলেট পর্বেই অলককে অধিনায়ক করা যেত। নিজ শহরে সিলেট সিক্সার্সের ক্যাপ্টেন্সি পেলে অলক আরও অনুপ্রাণিত হতেন। কিন্তু তা না করে তাকে দল পরিচালনার দায়িত্ব দেয়া হলো চট্টগ্রাম পর্বে।

এদিকে আজ আবার রাজশাহী কিংসের সেরা ১১ জনের বাইরে সৌম্য সরকার। এখন পর্যন্ত নিজের নামের প্রতি সুবিচার করতে না পারা বাঁহাতি ড্যাশিং উইলোবাজ সৌম্য নিউজিল্যান্ড সফরে ওয়ানডে দলে জায়গা পেলেও বিপিএলে চট্টগ্রাম পর্বে আজকের ম্যাচে রাজশাহীর বিপক্ষে একাদশেই নেই।

কি হলো সৌম্যর? অসুস্থ্য, ইনজুরি, আনফিট নাকি ড্রপ? রাজশাহী ম্যানেজমেন্ট থেকে পরিস্কার ব্যাখ্যা দেয়া হয়নি। মিডিয়া ম্যানেজার অম্লান মোস্তাকিমও অবস্থানগত কারণে আনুষ্ঠানিক মন্তব্য করা থেকে বিরত।

তবে জানা গেল, কোন ইনজুরি সমস্যা নেই। আসলে বাদ পড়েছেন সৌম্য। টানা খারাপ খেলায় তার প্রতি আস্থা কমে গেছে কিংস ম্যানেজমেন্টের। তাই আজকের গুরুত্বপূর্ণ ম্যাচে তাকে খেলানোর ফায়দা কি? তা নিয়ে দ্বিধায় পড়েই নাকি সৌম্যকে ড্রপ করা হয়েছে।

এদিকে সৌম্যর যে কোন ইনজুরি নেই, তিনি যে শতভাগ সুস্থ্য- তা জানা গেল খেলা চলাকালীন, বোঝাও গেল। সিলেট সিক্সার্স ব্যাটিংয়ের সময় অন্তত বার দুয়েক পানি বিরতিতে পানির বোতল ও তোয়ালে হাতে মাঠে ঢুকেছেন সৌম্য সরকার।

মূলত আজকের ম্যাচের দ্বাদশ খেলোয়াড় তিনি। এখনো পর্যন্ত খেলা ছয় ম্যাচে তার রান মাত্র ৩৮। সর্বোচ্চ ১৮, গড় ৭.৬০ এবং স্ট্রাইকরেট ৮৬.৩৬।

এআরবি/এসএএস/এমএস